ঢাকা     রোববার   ০৩ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৯ ১৪৩০

বিতর্ক-দুর্ব্যবহার-অনৈতিক প্রস্তাব, আলোচনায় চমক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ১১ আগস্ট ২০২৩   আপডেট: ১১:৩১, ১১ আগস্ট ২০২৩
বিতর্ক-দুর্ব্যবহার-অনৈতিক প্রস্তাব, আলোচনায় চমক

রুকাইয়া জাহান চমক। তার জন্ম বরিশালে। তবে বেড়ে ওঠা ও পড়াশোনা ঢাকায়। ঢাকায় সাংস্কৃতিক পরিবারে বেড়ে উঠেছেন তিনি। শৈশব থেকেই নাচের তালিম নিয়েছেন। রুকাইয়া জাহান চমকের মা–বাবার ইচ্ছা ছিল মেয়ে ডাক্তার হবে। বাবা-মায়ের সেই সাধও পূরণ করেছেন তিনি। মানিকগঞ্জ সরকারি মেডিক্যাল কলেজ (বর্তমান নাম কর্নেল মালেক মেডিক্যাল কলেজ মানিকগঞ্জ) থেকে এমবিবিএস সম্পন্ন করেছেন।

২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ নির্বাচিত হন চমক। কিন্তু এ আসরে তথ্য গোপন করার অভিযোগ উঠেছিল চমকের বিরুদ্ধে। গুঞ্জন শোনা যায়, চমক বিবাহিত। ২০১৪ সালের নভেম্বরে বিয়ে করেছেন তিনি। তার স্বামীর নাম খান এইচ কবির। তাদের কয়েকটি ছবিও নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছিল। যদিও চমক দাবি করেছিলেন— ‘ছবির ছেলেটি তার প্রেমিক।’ এসব বিষয় নিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন চমক।  

পড়াশোনা চলাকালীন সময় থেকে চিত্রনাট্য লিখেন চমক। এরপর উপস্থাপনায় নাম লেখান। তারপর অভিনয়ে পা বাড়ান এই অভিনেত্রী। ২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা থেকে বেরিয়ে টানা ৩ বছর কোনো কাজে ছিলেন না তিনি। কারণ এ সময়ে পুরোপুরি ব্যস্ত ছিলেন ডাক্তারি পড়াশোনা নিয়ে। ২০২০ সালে আবার অভিনয় শুরু করেন তিনি।

২০২২ সাল পর্যন্ত শতাধিক নাটকে অভিনয় করেন চমক। এই সময়ে দর্শক ও পরিচালকদের ভালোবাসা কুড়িয়েছেন। যা তিনি প্রত্যাশা করেননি। তার ভাষায়— ‘এখন পর্যন্ত ১০০-এর বেশি নাটক করেছি। এই সময়ে দর্শক ও পরিচালকদের এত ভালোবাসা পেয়েছি, যা প্রত্যাশা করিনি।’

২০২১ সালে মাহমুদুর রহমান হিমি নির্মাণ করেন ধারাবাহিক নাটক ‘হাউজ নং ৯৬’। এ নাটকে মারিয়া চরিত্রে অভিনয় করে নজর কাড়েন চমক। নাটকের পাশাপাশি ওয়েব সিরিজেও অভিনয় করেছেন চমক। আশফাক নিপুণের ‘মহানগর’-এ স্বল্প সময়ের একটি চরিত্রে দেখা যায় তাকে। এ সিরিজটি চমকের পরিচিতি বাড়িয়েছে। তার দাবি, এটি তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট।

সম্প্রতি ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন চমক। তবে কোনো কাজের বদৌলতে নয়। শুটিং সেটে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে তরুণ এই অভিনেত্রীর বিরুদ্ধে। শুধু তাই নয়, শুটিং সেটে পুলিশ ডেকেছিলেন তিনি। গত ৪ আগস্ট রাজধানীর উত্তরায় ‘শ্বশুর বাড়িতে প্রথম দিন’ শিরোনামের নাটকের শুটিং সেটে এ ঘটনা ঘটে। এ নিয়ে ডিরেক্টরস গিল্ডে লিখিত অভিযোগ করেছেন নাটকটির নির্মাতা।

বিষয়টি নিয়ে শোবিজ অঙ্গনে জোর চর্চা চলছে। এ জটিলতায় যুক্ত হয়েছেন চমকের সহশিল্পী ছোট পর্দার অভিনেতা আরশ খান। চমকের দাবি— আরশ খান তার কাছে বন্ধুত্বের (অনৈতিক প্রস্তাব) চেয়ে বেশি কিছু চেয়েছিলেন।

এ বিষয়ে চমক বলেন, ‘নির্মাতা আর আরশ খান চক্রান্ত করে এটা ছড়াচ্ছে। কারণ আরশ আমার খুব ভালো বন্ধু ছিল। এক সময় বন্ধুর চেয়ে বেশি কিছু হতে চায়। কিন্তু সেটা হয়নি। সেই রাগ আর ক্ষোভ থেকেই এমন ঘটনা সাজিয়েছে। যাতে আমার ইমেজ নষ্ট হয়; আমি আর কাজ না করি।’

চমকের বিষয়টি নিয়ে নানা আলোচনা হলেও শুরুতে নীরব ছিলেন আরশ খান। পরে বিষয়টি নিয়ে মুখ খুলেন তিনি। অভিযোগের বিষয়ে আরশ খান বলেন, ‘এ নাটকের প্রথম দিনের শুটিং শেষে চমক ওর গাড়ি দিয়ে আমাকে বাসায় নামিয়ে দিয়েছিল। যদি এ ধরণের ঝামেলা থাকত তাহলে কিন্তু কখনোই বাসায় নামিয়ে দিত না। সবকিছু স্বাভাবিক ছিল। আসলে বিষয়টি চমকের বিপক্ষে দাঁড়াচ্ছে। কারণ শুটিং সেটের ৩৫ জন মানুষ চমকের বিপক্ষে বক্তব্য দিয়েছে। এখন বিষয়টিকে নতুন মোড় দিতে এমনটা করছে চমক।’

ডিরেক্টরস গিল্ডে চমকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন নাট্যনির্মাতা। এরপর অভিনয় শিল্পী সংঘে অভিযোগ করেন চমক। অন্যদিকে অভিনয়শিল্পী সংঘে চমকের বিরুদ্ধে আরশ খানের অভিযোগ করার কথা রয়েছে। সবকিছু মিলিয়ে শোবিজ অঙ্গনের আলোচনার বিষয়ে পরিণত হয়েছেন চমক।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়