ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

স্বামীর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ, ব্যর্থ সেই নায়িকা এখন কোথায়

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ১৮ আগস্ট ২০২৩   আপডেট: ১০:৪৯, ১৮ আগস্ট ২০২৩
স্বামীর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ, ব্যর্থ সেই নায়িকা এখন কোথায়

বলিউড অভিনেত্রী যুক্তা মুখীর জন্ম বেঙ্গালুরুতে। তবে দুবাইয়ে তার শৈশবের কিছু সময় কেটেছে। সাত বছর বয়সে বাবা-মায়ের সঙ্গে মুম্বাই চলে যান যুক্তা। তার বাবা কাপড় প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন। মুম্বাইয়ের সান্তা ক্রুজে একটি বিউটি স্যালুন খুলেন যুক্তার মা। বাবা-মা দু’জনেই ব্যবসার সঙ্গে যুক্ত থাকায় নানির কাছে বড় হওেয় ওঠেন যুক্তা। মুম্বাইয়ে স্কুল-কলেজের পড়াশোনা শেষ করেন তিনি।

স্কুল-কলেজে পড়াকালীন যুক্তা তার উচ্চতার কারণে সহপাঠীদের কাছে মজার পাত্রী হয়ে যান। উচ্চতা বেশি বলে কটাক্ষের শিকার হতেন তিনি। কলেজে ভর্তি হওয়ার পর মডেলিং নিয়ে ক্যারিয়ার গড়ার পরিকল্পনা করেন যুক্তা। শারীরিক উচ্চতা বেশি হলে মডেলিং জগতে সুবিধা পাওয়া যায়। এ কারণে এই পেশা বেছে নেন যুক্তা। কম সময়ের মধ্যে মডেলিং জগতে নিজের পরিচিতি তৈরি করে ফেলেন তিনি।

 

১৯৯৯ সালে সুন্দরী প্রতিযোগিতা মিস ওয়ার্ল্ড বিজয়ী হন যুক্তা। বিজয়ের মুকুট মাথায় ওঠার পর রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেন তিনি। স্বাভাবিক কারণে যুক্তা ভেবেছিলেন অভিনয় জগতে নিজের ক্যারিয়ার তৈরির পথ অনেকটা সহজ হবে। কিন্তু বাস্তবে চিত্র ছিল ভিন্ন।

 

২০০১ সালে তামিল ভাষার ‘পুভেলাম উন ভাসাম’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন যুক্তা। খুব স্বল্প সময়ের চরিত্রে অভিনয় করেন তিনি। বড় পর্দায় কাজ পাচ্ছিলেন না বলে সমাজসেবা নিয়ে ব্যস্ত হয়ে পড়েন যুক্তা। পরের বছর হিন্দি ভাষার ‘প্যাসা’ সিনেমায় অভিনয় করেন যুক্তা। আফতাব শিবদাসানির বিপরীতে অভিনয় করেন তিনি। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে সিনেমাটি।

 

সঞ্জয় খান্না পরিচালিত ‘কাটপুতলি’ সিনেমা ২০০৬ সালে মুক্তি পায়। এ সিনেমায়ও অভিনয় করেন যুক্তা। কিন্তু সিনেমাটি কবে মুক্তি পায় আর কবে প্রেক্ষাগৃহ থেকে বিদায় নেয়, তা বুঝতেই পারেনি দর্শকরা। পরপর দু’টি সিনেমায় অভিনয় করেও দর্শকের কাছে পৌঁছাতে ব্যর্থ হন যুক্তা।

 

বলিউডে কাজ না পেয়ে যুক্তা ওড়িশা এবং ভোজপুরি সিনেমার আইটেম গানে অভিনয় করতে শুরু করেন। এরপর একাধিক সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেলেও তা ফিরিয়ে দেন তিনি। কারণ বেশির ভাগ প্রস্তাব ছিল লাস্যময়ী দৃশ্যে অভিনয় করার।

 

২০০৮ সালে অভিনয় ছেড়ে নতুন জীবন শুরু করেন যুক্তা। প্রিন্স তুলি নামে নিউ ইয়র্কের এক হোটেল ব্যবসায়ীকে বিয়ে করেন তিনি। সিনেমার প্রচারে গিয়ে প্রিন্সের হোটেলে গিয়েছিলেন যুক্তা। সেখানেই দু’জনের প্রথম আলাপ। তারপর তা রূপ নেয় প্রেম।

 

প্রিন্সের সঙ্গে বিয়ের দু’বছর পর পুত্রসন্তানের জন্ম দেন যুক্তা। কিন্তু তার কয়েক বছর পর প্রিন্সের বিরুদ্ধে শারীরিক হেনস্তার অভিযোগ দায়ের করেন এই অভিনেত্রী। যুক্তার দাবি— বিয়ের পর একাধিক নারীর সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়িয়েছিলেন প্রিন্স। শারীরিক হেনস্তার পাশাপাশি যুক্তাকে যৌন নির্যাতনও করতেন প্রিন্স। যুক্তা বিচ্ছেদ চাইলেও প্রিন্স রাজি ছিলেন না বলে অভিযোগ এই অভিনেত্রীর।

 

২০১৪ সালের জুন মাসে বিবাহবিচ্ছেদ হয় যুক্তার। তারপর মুম্বাইয়ের একটি আশ্রমে দীক্ষা নেন তিনি। বিচ্ছেদের পাঁচ বছর পর আবার বড় পর্দায় অভিনয় শুরু করেন। ২০১৯ সালে রাজ মেহতার পরিচালনায় ‘গুড নিউজ’ সিনেমায় অভিনয় করেন যুক্তা।

 

বর্তমানে পুত্রের সঙ্গে মুম্বাইয়ে বসবাস করছেন যুক্তা। সমাজসেবার পাশাপাশি ছোটখাটো সৌন্দর্য প্রতিযোগিতায় বিচারকের আসনে দেখা যায় এই অভিনেত্রীকে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়