ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

ব্যাডমিন্টন খেলোয়াড় থেকে নায়িকা, বিতর্ক, মাঠে মারামারি, আলোচনায় রাজ রিপা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ৬ অক্টোবর ২০২৩   আপডেট: ০৯:২০, ৬ নভেম্বর ২০২৩
ব্যাডমিন্টন খেলোয়াড় থেকে নায়িকা, বিতর্ক, মাঠে মারামারি, আলোচনায় রাজ রিপা

ঢাকাই সিনেমার নবাগত অভিনেত্রী রাজ রিপা। অভিনয়ে নাম লেখানোর আগে জাতীয় ব্যাডমিন্টন দলের (অনূর্ধ্ব-১৮) সদস্য ছিলেন তিনি। খুলনা বিভাগে চ্যাম্পিয়নও হয়েছিলেন তিনি। কিন্তু ব্যাডমিন্টনকে বিদায় জানিয়ে চলচ্চিত্রে ক্যারিয়ার গড়ার লড়াই করছেন।

২০২০ সালে ‘দহন’ সিনেমায় একটি ছোট চরিত্রে প্রথম অভিনয় করেন রাজ রিপা। এরপর ইফতেখার চৌধুরী পরিচালিত ‘মুক্তি’ সিনেমায় অভিনয় করেন। সিনেমাটির নামভূমিকায় অভিনয় করেন তিনি। অভিনয় করেছেন ‘ময়না’, ‘ব্যাচেলর ইন ট্রিপ’ সিনেমাতেও। হুমায়ুন আজাদের ‘১০,০০০ এবং আরও ১টি ধর্ষণ’ উপন্যাস অবলম্বনে নির্মিত ওয়েব ফিল্ম ‘রক্ষা’-তে অভিনয় করেছেন তিনি।

 

সিনেমা ছাড়াও বেশ কিছু বিজ্ঞাপনে অভিনয় করেছেন রাজ রিপা। মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনের বিজ্ঞাপনে সাকিব আল হাসানের সঙ্গে দেখা গিয়েছে এই তারকাকে। বিজ্ঞাপনটি নির্মাণ করেছিলেন আদনান আল রাজিব। সম্প্রতি সাকিব আল হাসানের সঙ্গে আরেকটি বিজ্ঞাপনে অভিনয় করেছেন তিনি। তা ছাড়াও আরো বেশ কিছু বিজ্ঞাপনের মডেল হয়েছেন রাজ রিপা।

 

রাজ রিপার অভিনয় ক্যারিয়ার মাত্র কয়েক বছরের। কাজ দিয়ে এখনো সেভাবে সাড়া ফেলতে পারেননি। কিন্তু ব্যক্তিগত কারণে মাঝে মধ্যে আলোচনায় উঠে আসেন এই নায়িকা। গত বছর সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাসে নিজের জীবন সংশয়ের কথা জানিয়ে আলোচনার জন্ম দেন। তখন তিনি বলেছিলেন— ‘আমি অনুমান করছি, আমার সঙ্গে খারাপ কিছু ঘটতে চলেছে। আমি এখন বলছি আমাকে মেরে ফেলার চেষ্টা করা হবে। ইতোমধ্যে একবার গাড়িচাপা দিয়ে মেরে ফেলার চেষ্টা করা হয়েছে।’ তবে কে বা কারা এ ঘটনার পেছনে রয়েছেন সে বিষয়ে তখন মুখ খুলেননি রাজ রিপা।

 

২০২১ সালে মদ-মাদকসহ চিত্রনায়িকা পরীমণিকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে পরীমণির মুক্তির জন্য মানববন্ধন করেন রাজ রিপা। এ নিয়েও আলোচনায় উঠে আসেন তিনি। কারণ তখন পর্যন্ত পরীমণির সঙ্গে কখনো দেখাই হয়নি তার। পরবর্তীতে পরীমণি কারাগার থেকে মুক্তি পেলে দেখা করেন রাজ রিপা। পরীমণি তাকে পায়েল উপহার দিয়েছিলেন। এসব বিষয় নিয়েও জোর চর্চায় পরিণত হন এই অভিনেত্রী।

 

শোবিজ অঙ্গনের তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছে ‘সেলিব্রেটি ক্রিকেট লিগ’। গত ২৯ সেপ্টেম্বর মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে খেলা চলছিল নির্মাতা মোস্তফা কামাল রাজ ও দীপঙ্কর দীপনের টিমের। খেলা চলাকালীন হঠাৎ মাঠের বাইরে থাকা দুই দলের সতীর্থদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে; যা হাতাহাতিতে রূপ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে আবারো খেলা শুরু হয়। তবে ম্যাচ শেষে রাত সাড়ে ১১টার পর আবারো মারামারিতে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়রা। এতে আহত হন দীপঙ্কর দীপনের টিমের বেশ কয়েকজন খেলোয়াড়। আহতদের একজন অভিনেত্রী রাজ রিপা। পরে হাসপাতালে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেন রাজ রিপা।

 

হাসপাতাল থেকে নায়িকা রাজ রিপা অভিযোগ তোলেন দুই রাজের বিরুদ্ধে। তার অভিযোগ, গায়ে হাত তুলেছেন নির্মাতা মোস্তফা কামাল রাজ ও অভিনেতা শরিফুল রাজ। কান্নাজড়িত কণ্ঠে এর সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানান এই নায়িকা। এ ঘটনা মামলা পর্যন্ত গড়িয়েছে।

 

পরে সামাজিক যোগাযোগমাধ্যমে রাজ রিপা জানান, ক্যারিয়ার ও তার কোনো ক্ষতি হলে মোস্তফা কামাল রাজ ও শরিফুল রাজ দায়ী থাকবেন। নিজের ফেসবুকে রাজ রিপা লেখেন, ‘আমাদের দলের কাউকে এবং আমার ফিল্মের ক্যারিয়ার ও আমার যদি কোনো ক্ষতি হয়, তার জন্য আমাদের হুমকি দেওয়া ডিরেক্টর মোস্তফা কামাল রাজ ভাই ও পানির বোতল ফিক্কা (পড়ুন ছুড়ে মারা) মেরে শাসানো অভিনেতা শরিফুল রাজ ভাই দায়ী থাকবেন। এবার চালিয়ে যান আপনাদের পলিটিক্স। মদ খেয়ে খেলার মাঠে মাতলামি, বাহ বাহ।’ তারপর অভিনেত্রী মৌসুমী হামিদকে ‘দুমুখো সাপ’ বলে মন্তব্য করেন রাজ রিপা। এসব বিষয় নিয়ে দারুণ সমালোচনার মুখে পড়েন এই অভিনেত্রী।

 

নানা জটিলতার পর ফের ক্রিকেট লিগটি শুরু হয়েছে। তবে এটিকে বয়কট করেছেন রাজ রিপা। ফেসবুক স্ট্যাটাসে এ অভিনেত্রী লিখেন, ‘ব্যক্তি আমি রাজ রিপা। সিসিএল বয়কট করলাম। আর যাই হোক, এ জীবনে সিসিএলে আমি আর খেলছি না। যেখানে সিন্ডিকেট আছে সেখানে আমি নাই। ব্যক্তিগতভাবে আমি নিজেই বয়কট করলাম।’

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়