ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শরীরে স্ট্রেচ মার্ক নিয়ে কটাক্ষ, মিথিলার জবাব

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ১৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১০:৪৪, ১৬ ফেব্রুয়ারি ২০২৪
শরীরে স্ট্রেচ মার্ক নিয়ে কটাক্ষ, মিথিলার জবাব

সমুদ্রের নীল জলে মৃদু ঢেউ। সমুদ্র ঘেঁষা একটি গাছের ছায়ায় বসে আছেন মডেল-অভিনেত্রী তানজিয়া জামান মিথিলা। তার পরনে বিকিনি। চুলগুলো ছেড়ে দেওয়া। দৃষ্টি স্থির। ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ছবিতে এমন লুকে দেখা যায় এই বলিউড অভিনেত্রীকে।

ছবিটি পোস্ট করার পর অসংখ্য নেটিজেন তাদের মন্তব্য জানিয়েছেন। বেশি সংখ্যক অনুরাগী মিথিলার রূপের প্রশংসা করেছেন। অনেকে তাকে ‘আগুন’ বলে মন্তব্য করেছেন। কিন্তু নেটিজেনদের একটি অংশ মিথিলার শরীরের স্ট্রেচ মার্ক নিয়ে কটাক্ষ করে মন্তব্য করেছেন। এ নিয়ে বেশ চর্চা চলছে অন্তর্জালে।

 

গর্ভকালীন অনেক নারীর ত্বকেই স্ট্রেচ মার্ক দেখা দেয়। একধরনের সাদাটে এই দাগ দেখতে খারাপ লাগা ছাড়া এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই বলে চিকিৎসকদের মত। তলপেটসহ পেট, ঊরু, বুক, লোয়ার ব্যাক অর্থাৎ শরীরের যেসব অংশে বেশি চর্বি জমে, সেখানেই স্ট্রেচ মার্ক দেখা দিতে পারে। পুরুষদেরও স্ট্রেচ মার্ক হতে পারে। নেটিজেনদের একাংশ মিথিলার পক্ষ নিয়ে এসব বিষয় বুঝানের চেষ্টা করছেন। কিন্তু কেউ কেউ তা বুঝতে নারাজ। বরং আক্রমণ করে মন্তব্য করে চলেছেন।

 

নেটিজেনদের দুই দলের এই বিতর্ক চোখ এড়ায়নি মিথিলার। বিষয়টি নিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন তিনি। সঙ্গে ইনস্টাগ্রামে পোস্ট করা ছবিটিও শেয়ার করেছে। এতে তিনি লেখেন, সম্প্রতি এই ছবি আমি আমার ইনস্টাগ্রামে পোস্ট করেছি। ছবিটিতে আমার স্ট্রেচ মার্ক দেখা যাচ্ছে এবং কিছু মানুষ নেতিবাচক মন্তব্য করছেন। এই মানুষগুলো মেয়েদের বডি শেমিং করতে আনন্দ পায়।’

 

‘দৃঢ় প্রত্যয়ে বলছি, স্ট্রেচ মার্কের এই প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে আমি খুবই আনন্দিত। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে, প্রত্যেকটি শরীর আলাদা। আর স্ট্রেচ মার্ক পুরোটাই প্রাকৃতিক, যা অনেক মানুষেরই রয়েছে। এগুলো মানবদেহের অভিযোজন এবং বৃদ্ধির প্রমাণ। এগুলোকে নেতিবাচকভাবে দেখার চেয়ে, আমাদের উচিত চমৎকার এবং প্রাকৃতিক এই অভিজ্ঞতা উদযাপন করা।’ লেখেন মিথিলা।

 

দেশের বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে কাজ করেছেন তানজিয়া জামান মিথিলা। ২০১৯ সালের ডিসেম্বরে বলিউড সিনেমায় নাম লেখান এই অভিনেত্রী। ‘রোহিঙ্গা’ নামে এ সিনেমা পরিচালনা করেন ভারতের হায়দার খান। তিনি বলিউডের ‘দাবাং’, ‘কমান্ডো’, ‘দঙ্গল’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। এতে মিথিলার বিপরীতে অভিনয় করেছেন ‘মিস্টার ভুটান’ স্যাঙ্গে। ২০২১ সালের ১৫ নভেম্বর মুক্তি পায় সিনেমাটি।

 

২০২১ সালের ৩ এপ্রিল রাতে রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনের বলরুমে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। এতে কয়েক হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে বিজয়ের মুকুট পরেন মিথিলা।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়