ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

পরিচালককে মারধর, মামলা-পাল্টা মামলা, আলোচিত ববি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ৫ জুলাই ২০২৪   আপডেট: ১০:২০, ৫ জুলাই ২০২৪
পরিচালককে মারধর, মামলা-পাল্টা মামলা, আলোচিত ববি

ঢাকায় জন্ম ও বেড়ে ওঠা চিত্রনায়িকা ইয়ামিন হক ববির। রাজধানীর ধানমন্ডির কামরুন্নেসা হাই স্কুল থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে, মণিপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন ববি। পরবর্তীতে ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে বিবিএ ডিগ্রি লাভ করেন।

মডেলিংয়ের মাধ্যমে শোবিজ অঙ্গনে পা রাখেন ববি। ফ্যাশন মডেল, বিজ্ঞাপনে কাজ করেছেন। এরপর টিভি নাটকে অভিনয় করেন। তার অভিনীত প্রথম নাটক ‘সাদা কালো’ (২০০৫)। এরপর দেখা যায় ‘অতপর নূরুল হুদা’ নাটকে। দুটো নাটকই নির্মাণ করেন অরণ্য আনোয়ার।

 

সালাউদ্দিন লাভলু নির্মিত আলোচিত নাটক ‘ভবের হাট’। গ্রামীণ প্রেক্ষাপটের গল্প নিয়ে ধারাবাহিক নাটকটি রচনা করেন মাসুম রেজা। এ নাটকে ‘আয়না’ চরিত্রে অভিনয় করেন ববি। নাটকটিতে চঞ্চল চৌধুরীর বিপরীতে অভিনয় করে দারুণ প্রশংসা কুড়ান ববি। এরপর ‘আলট্রাসনোগ্রাফি’, ‘লাভ ইউ টু মি’সহ বেশ কিছু নাটকে দেখা যায় এই অভিনেত্রীকে।

 

২০১০ সালে ঢাকাই সিনেমায় পা রাখেন ববি। তার অভিনীত প্রথম সিনেমা ‘খোঁজ: দ্য সার্চ’। এটি পরিচালনা করেন ইফতেখার চৌধুরী। এতে তার সহশিল্পী ছিলেন অনন্ত জলিল। ৩ বছরের বিরতি নিয়ে একই পরিচালকের ‘দেহরক্ষী’ সিনেমায় অভিনয় করেন ববি। এতে সহশিল্পী হিসেবে পান আনিসুর রহমান মিলন ও কাজী মারুফকে।

 

২০১৩ সালে দেশ সেরা নায়ক শাকিব খানের বিপরীতে অভিনয় করেন ববি হক। ‘ফুল অ্যান্ড ফাইনাল’ শিরোনামের এ সিনেমা পরিচালনা করেন মালেক আফসারী। এরপর ‘রাজত্ব’, ‘হিরো দ্য সুপারস্টার’, ‘রাজাবাবু: দ্য পাওয়ার’, ‘নোলক’ সিনেমায় শাকিবের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন ববি।

 

ঈদুল আজহায় মুক্তি পায় ববি হক অভিনীত ‘ময়ূরাক্ষী’ সিনেমা। রাশিদ পলাশ পরিচালিত এ সিনেমা নিয়ে তুমুল আলোচনায় রয়েছেন ববি। তবে অভিনয় গুণে নয়, পরিচালক রাশিদ পলাশকে চড় মেরেছেন বলে খবর রটেছে। যদিও এ পরিচালকের বিরুদ্ধে অসংখ্য অভিযোগ তুলেছেন এই অভিনেত্রী।

 

রাশিদ পলাশের সঙ্গে জটিলতার অবসান হওয়ার আগেই আইনি জটিলতায় জড়িয়েছেন ববি হক। চুরি ও হত্যার উদ্দেশ্যে মারপিট করার অভিযোগে ববির বিরুদ্ধে মামলা করেছেন মুহাম্মাদ সাকিব উদ্দোজা। এদিকে, ববিও পাল্টা মামলা দায়ের করেছেন।

 

রাজধানীর গুলশানে ববির ‘ববস্টার ডাইনিং’ নামে একটি রেস্তোরাঁ রয়েছে। মূলত, এই ব্যবসা প্রতিষ্ঠান নিয়েই জটিলতার শুরু। এ নিয়ে কয়েক দিন আগে সংবাদ সম্মেলন করেন ববি। এতে তিনি জানান, দখল, লুটপাট, প্রতারণা, ব্যবসায়ীক অংশীদারকে হত্যাচেষ্টা, মারপিট এবং মিথ্যা মামলা দিয়ে তাকে হয়রানি করা হচ্ছে।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়