ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

ফের আলোচনায় নাবিলা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ১৫ মার্চ ২০২৪   আপডেট: ১০:৪৩, ১৫ মার্চ ২০২৪
ফের আলোচনায় নাবিলা

সৌদি আরবের জেদ্দায় জন্মগ্রহণ করেন মডেল-অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা। বাবার চাকরির সূত্রে সেখানে এসএসসি পাশ করেন। এরপর ঢাকায় ফিয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। তারপর ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে স্নাতক সম্পন্ন করেন।

২০০৬ সালে একটি টিভি অনুষ্ঠান সঞ্চালনার মাধ্যমে শোবিজ অঙ্গনে পথচলা শুরু করেন নাবিলা। একই বছর মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত একটি বিজ্ঞাপনে মডেল হয়ে আলোচনায় উঠে আসেন। এরপর অনেক নামিদামি প্রতিষ্ঠানের পণ্যের বিজ্ঞাপনে মডেল হয়েছেন। তা ছাড়া খেলা বিষয়ক কিছু অনুষ্ঠান সঞ্চালনা করেও প্রশংসা কুড়ান। এরই মাঝে নাম লেখান টিভি নাটকে।

 

২০১৬ সালে অমিতাভ রেজা নির্মাণ করেন ‘আয়নাবাজি’ সিনেমা। এতে হৃদি চরিত্রে অভিনয় করেন নাবিলা। সিনেমাটিতে চঞ্চল চৌধুরীর বিপরীতে অভিনয় করেন তিনি। এটি তার অভিষেক চলচ্চিত্র হলেও দর্শকদের কাছ থেকে প্রশংসা কুড়ান নাবিলা। এরপর বিয়ে-সন্তান নিয়ে ব্যস্ত হয়ে পড়েন তিনি।

 

দীর্ঘ চার বছর কোনো চলচ্চিত্রে দেখা যায়নি নাবিলাকে। কেবল চলচ্চিত্র নয়, বলা যায় অভিনয় থেকেই দূরে ছিলেন তিনি। তবে বিরতি ভেঙে ২০২১ সালে ‘১৯৭৫ অ্যান আনটোল্ড স্টোরি’ সিনেমায় অভিনয় করেন। এ সিনেমা নিয়ে বিশেষ আলোচনা না হলেও কয়েক দিন আগে আলোচনার শীর্ষে উঠে এসেছেন নাবিলা।

 

মূলত, ঢালিউড কিং শাকিব খানকে নিয়ে রায়হান রাফি নির্মাণ করছেন ‘তুফান’ সিনেমা। এ সিনেমা নির্মাণের ঘোষণা অনেক আগে হলেও শাকিবের নায়িকা কে হবেন তা নিয়ে ছিল জোর চর্চা। সম্প্রতি শাকিবের নায়িকা হিসেবে নাবিলার নাম ঘোষণা করে সবাইকে চমকে দেন নির্মাতারা। যদিও এ সিনেমায় শাকিবের বিপরীতে ওপার বাংলার মিমি চক্রবর্তীকেও দেখা যাবে।

 

শাকিবের সিনেমায় যুক্ত হওয়ার খবর প্রকাশ্যে আসার পর জানা যায়, আরেকটি সিনেমার কাজ শেষ করেছেন নাবিলা। ‘বনলতা সেন’ শিরোনামের এ সিনেমা নির্মাণ করছেন মাসুদ হাসান উজ্জ্বল। গত বছরের শেষের দিকে সিনেমাটির দৃশ্যধারণের কাজ শুরু করেন। দীর্ঘ ৯ মাসে শুটিং শেষ করেন নির্মাতারা।

 

নতুন সিনেমা নিয়ে আলোচনা হলেও মুখে কুলুপ এঁটেছেন নাবিলা। তবে পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল তার সিনেমায় নাবিলার চরিত্র নিয়ে কথা বলেছেন। এ নির্মাতার মতে, ‘নাবিলাকে মানুষ যে ধরনের চরিত্রে প্রত্যাশা করেন, সে রকমভাবে আমার সিনেমায় উপস্থাপন করতে চাইনি। আমি এমন কিছু করতে চেয়েছি, যেমনটা সচরাচর মানুষের চিন্তায় আসে না। শুটিং শেষে আমারও মনে হয়েছে, যেমনটা ভেবেছি, মোটেও মিথ্যা ছিল না।’

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়