ঢাকা, বুধবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ক‌রোনা মোকা‌বিলায় ছাত্রলী‌গের মে‌ডি‌ক্যাল হটলাইন

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৮ ১:৩০:৩৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৮ ১:৩০:৩৩ পিএম

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবং এ সম্পর্কিত পরামর্শ, জিজ্ঞাসা ও অনুসন্ধানের প্র‌য়োজ‌নে মেডিক্যাল টিমের সমন্বয়ে স্বাস্থ্য বিষয়ক সেল গঠন ক‌রেছে বাংলাদেশ ছাত্রলীগ।

ছাত্রলী‌গের উপ-স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক ডা. শাহজালালের সার্বিক তত্ত্বাবধানে এই টিমের কার্যক্রম প‌রিচালিত হ‌চ্ছে।

সংগঠন‌টির দপ্তর থে‌কে জানা গে‌ছে,  করোনাভাইরাস প্রতিরোধে ও সচেতনতার লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ ইতিমধ্যে বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করেছে। সারাদেশে ছাত্রলীগের সকল ইউনিটকে মেডিক্যাল টিমের সমন্বয়ে এ কর্মসূচি বাস্তবায়নে নির্দেশনা দেওয়া হয়েছে। ইতোমধ্যে সারাদেশে ছাত্রলীগের সকল ইউনিটে এ সচেতনতা কার্যক্রম অব্যাহত আছে।

এর অংশ হি‌সে‌বে এবার স্বাস্থ্য বিষয়ক সেল খুল‌লো সংগঠন‌টি। জনগণ‌কে সার্বক্ষ‌ণিক সেবা দি‌তে ২৪ ঘণ্টা হটলাইনগু‌লো চালু থাক‌বে।
 

হটলাইন নম্বরগুলো হলো :

০১৬৮০ ০৮০৪৭২

০১৭৬০ ৩১১৫০৮

০১৬৮৮ ৩০১৮০৪

০১৭৩১ ১৯০৯০০

০১৭৪৬ ৬৬৩৬৯৬

০১৭৬৮ ১০০৬৯৬

০১৭২৩ ৫৮৮২৪৩

০১৭১৭ ২১৫৩৬৪

০১৬৪৪ ৯৮৩০৫৫

০১৬২৩ ৭৩৭৬৪১

০১৭৯৮ ২৮৯১৬৬

এ প্রস‌ঙ্গে ছাত্রলী‌গ সভাপ‌তি আল-না‌হিয়ান খান জয় ব‌লেন, ‘ইতিমধ্যে আমরা করোনার প্রাদুর্ভাব ঠেকাতে নানা কর্মসূচি পালন করেছি। এবার সাধারণ মানুষের চাহিদার কথা বিবেচনা করে করোনা মোকাবেলায় মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।'

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘করোনা সম্পর্কিত যেকোনো সাহায্য এবং পরামর্শের জন্য সাধারণ জনগণ ছাত্রলীগের মেডিক্যাল টিমের পরামর্শ নিতে পারবেন। আমাদের হটলাইন ২৪ ঘণ্টা সকলের জন্য উন্মুক্ত থাকবে।'

উল্লেখ্য, গত ২০ মার্চ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রলীগের সব ইউনিটের মেডিক্যাল টিমের সমন্বয়ে হ্যান্ড স্যানিটাইজার তৈরি, মাস্ক বিতরণ ও জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট বিলি করার নির্দেশ দেওয়া হয়। এরই ফলশ্রুতিতে সারাদেশে ছাত্রলীগের সকল ইউনিট করোনা সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, সচেতনতামূলক লিফলেট বিতরণ করছে। বিভিন্ন স্থানে মাইকিং করতে ও জীবাণুনাশক স্প্রে ছিঁটাতে দেখা গিয়েছে সংগঠনটির নেতা-কর্মীদের।

 

পার‌ভেজ/টিপু