RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

‘বঙ্গবন্ধুর ভাস্কর্য এ মাসেই নির্মাণ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৫, ৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:২৮, ৩ ডিসেম্বর ২০২০
‘বঙ্গবন্ধুর ভাস্কর্য এ মাসেই নির্মাণ করতে হবে’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য এই বিজয়ের মাসেই নির্মাণ করার দাবি জানিয়েছে বঙ্গবন্ধুর ভাস্কর্য বাস্তবায়ন পরিষদ।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সাংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনের আহ্বায়ক ড. আওলাদ হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, রাজধানীর পুরান ঢাকার ধোলাইপাড় চৌরাস্তায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করা হচ্ছে। তার ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করা মানে স্বাধীনতার বিরোধিতা করা। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধিতা করবে তাদের কঠোরভাবে প্রতিহত করা হবে।  

দেশের প্রত্যেক জেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের দাবি জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু না থাকলে এদেশ স্বাধীন হতো না।  বঙ্গবন্ধু তার জীবনের বিনিময় স্বাধীনতা এনে দিয়েছেন।  কিছু লোক দেশকে পিছিয়ে দেওয়ার জন্য এই কর্মকাণ্ড শুরু করেছে।  বাংলাদেশে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি যতদিন বেঁচে থাকবে, ততদিন কোনো ষড়যন্ত্র সফল হতে দেব না আমরা। বাংলাদেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই এবং যথা সময় যথাস্থানে এই ভাস্কর্য নির্মাণ করা হবে। 

সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধুর ভাস্কর্য বাস্তবায়ন পরিষদের ১৪৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কদমতলী থানা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, শ্যামপুর থানা মুক্তিযোদ্ধা কমাণ্ডার শামসুজ্জামান বাবুল, মুক্তিযোদ্ধা আলাউদ্দিন, করিম মাষ্টার, লিয়াকত মুক্তি, ওয়াসিউদ্দিন, মহিউদ্দিন চিশতিসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগসহ নেতা-কর্মীরা।

শিহাবুল/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়