Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

ভাস্কর্যবিরোধী বৃহত্তর কর্মসূচির হুমকি চরমোনাইপীরের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৭, ৮ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:১৭, ৮ ডিসেম্বর ২০২০
ভাস্কর্যবিরোধী বৃহত্তর কর্মসূচির হুমকি চরমোনাইপীরের

ভাস্কর্য ইস্যুতে আলেম-ওলামাদের প্রতি বিষোদগার বন্ধ না হলে সময় ও পরিস্থিতি বুঝে বৃহত্তর কর্মসূচির হুমকি দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর পুরানা পল্টনে সংগঠনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের আমির চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম এ হুমকি দেন।

তিনি বলেন, দেশের সাধারণ মানুষ যখন রুটি-রুজি জোগাড় করতে হিমশিম খাচ্ছে।  দ্রব্যমূল্য আকাশচুম্বী।  যখন নাগরিক সমস্যা দলমতের ঊর্ধ্বে ওঠে জাতীয় ঐক্যের প্রয়োজন সবচেয়ে বেশি, তখন দেশের একটি চিহ্নিত মহল জনগণের মাঝে ঘৃণা ছড়ানোর চেষ্টা করছে।

চরমোনাইপীর বলেন, ৭টি মসজিদ-মাদ্রাসার মিলনস্থলে এই ভাস্কর্যটি নির্মাণ না করে বিকল্প কোনো পন্থায় বঙ্গবন্ধুকে স্মরণ করার দাবি জানিয়েছে তৌহিদী জনতা। শালীন ভাষায়, যৌক্তিকভাবে ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করা হয়েছে।  বিষয়টা একেবারেই স্বাভাবিক নাগরিক প্রতিক্রিয়া।

রেজাউল করীম বলেন, একটি সুবিধাবাদী মহল বিষয়টিকে বিকৃতভাবে উপস্থাপন করে বিশৃঙ্খলা করছে। এ পরিস্থিতিতে দেশের আলেম-ওলামা চরম ধৈর্য্যের পরিচয় দিয়েছে। আলেম-ওলামারা কোরান, হাদিসের আলোকে তাদের মতামত দিয়েছে।  তারা কাউকে আইন হাতে তুলে নিতে বলেনি।

সংবাদ সম্মেলনে ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী এবং ধর্মীয় বক্তা মামুনুলের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, প্রেসিডিয়াম সদস্য মাওলানা মোসাদ্দেক বিল্লাল মাদানী, খন্দকার গোলাম মাওলা, সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়