Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

বুদ্ধিজীবী হত্যাকারীদের বিচার দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ১৩ ডিসেম্বর ২০২০  
বুদ্ধিজীবী হত্যাকারীদের বিচার দাবি

শহীদ বুদ্ধিজীবীদের সব ঘাতকদের বিচার দাবি করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রোববার (১৩ ডিসেম্বর) এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সাইফুল হক বলেন, বুদ্ধিজীবী হত্যার ৪৯ বছর পার হলেও সব ঘাতকদের বিচার হয়নি। তাদের উপযুক্ত শাস্তিও হয়নি। এ কারণে আল বদর, আল শামস এর মতো যুদ্ধাপরাধী দল ও সংগঠনসমূহের বাংলাদেশবিরোধী আদর্শ ও রাজনীতি আবার মাথা চাড়া দিয়ে উঠেছে।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, স্বাধীনতা সংগ্রামে আমাদের জনগণের বিজয়ের প্রাক্কালে ঠান্ডা মাথায় পরিকল্পিতভাবে স্বাধীনতাকামী বুদ্ধিজীবীদের  বর্বরোচিতভাবে হত্যা করা হয়েছে।  দখলদার পাকিস্তানি  সামরিক জান্তারা এদেশীয় ঘাতক বাহিনী আলবদর আর আলশামস তাদের পরাজয়ের প্রতিশোধ হিসেবে পোড়ামাটি নীতি অবলম্বন করে নীলনকশার অংশ হিসেবে বুদ্ধিজীবীদের হত্যা করে। স্বাধীন বাংলাদেশ যাতে মাথা তুলে দাঁড়াতে না পারে সে কারণেই দেশের বুদ্ধিবৃত্তিক মেরুদণ্ডকে ভেঙে দিতেই এই হত্যাকাণ্ড।

তিনি বলেন, বাংলাদেশের অভ্যুদয় আর এই বুদ্ধিজীবীদের গৌরবময় ভূমিকা ওতপ্রোতভাবে সম্পর্কিত। জাতি বুদ্ধিজীবীদের ভূমিকা শ্রদ্ধার সাথেই স্মরণ করবে।

সোমবার শহীদ বুদ্ধিজীবী দিবসে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি করোনা দুর্যোগে স্বাস্থ্যবিধি মেনে সকাল ৮টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করবে।

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়