ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাকা-১৪ প্রার্থী মোস্তাককে জাপা থেকে অব‌্যাহতি 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৮, ২৪ জুন ২০২১  
ঢাকা-১৪ প্রার্থী মোস্তাককে জাপা থেকে অব‌্যাহতি 

দলীয় সিদ্ধান্ত অমান‌্য করে প্রার্থিতা প্রত‌্যাহার করায় ঢাকা-১৪ আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী  মোস্তাকুর রহমান মোস্তাককে জাতীয় পার্টির প্রাথমিক সদস‌্য পদসহ সব পদ পদবি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি গঠনতন্ত্রের ক্ষমতাবলে এ সিদ্ধান্ত নেন। 

জানা গেছে, জাতীয় পার্টির সংসদীয় বোর্ড প্রার্থী মনোনয়নের সাক্ষাৎকার অনুষ্ঠানে যেকোনো পরিস্থিতিতে নির্বাচনের শেষ দিন পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার প্রতিশ্রুতি দিয়ে ঢাকা-১৪ আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন আদায় করে নেন দলের ভাইস চেয়ারম‌্যান মোস্তাকুর রহমান মোস্তাক। কিন্তু দলীয় সিদ্ধান্তের বাইরে প্রার্থীতা প্রত্যাহার করে নেন তিনি। এতে ক্ষুব্ধ হয়ে দলের চেয়ারম‌্যান জিএম কাদের মোস্তাককে দল থেকে অব‌্যহতি দেন।

জাতীয় পার্টির তদন্ত কমিটি গঠন: কুমিল্লা-৫ নির্বাচনী এলাকার জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো. জসিম উদ্দিননের প্রার্থীতা প্রত্যাহারের কারণ অনুসদ্ধানের জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে জাতীয় পার্টি।

বৃহস্পতিবার জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি এ কমিটি গঠন করেন।

দলের প্রেসিডিয়াম সদস‌্য ও অতিরিক্ত মহাসচিব ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে প্রধান করে গঠিত কমিটিতে দলের প্রেসিডিয়াম সদস‌্য ও অতিরিক্ত মহাসচিব অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া ও রানা মো. সোহেল এমপিকে সদস‌্য করা হয়েছে। কমিটি এ বিষয়ে ৭ দিনের মধ্যে সরেজমিনে তদন্ত রিপোর্ট কেন্দ্রীয় দফতরে জমা দেবে।

/নঈমুদ্দীন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়