ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শোক দিবসে অসহায়দের মাঝে খাবার বিতরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২১, ১৫ আগস্ট ২০২১  
শোক দিবসে অসহায়দের মাঝে খাবার বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে ঢাকা-৫ আসনের সরাইয়ে ৬ হাজার অসহায়দের মধ্যে খাবার বিতরণ করেছেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন।

রোববার (১৫ আগস্ট) দুপুরে এই খাবার বিতরণের সময় স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তারিক সাঈদ উপস্থিত ছিলেন।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে নির্মল রঞ্জন গুহ বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত ছিলো জিয়াউর রহমান। তিনিই পরবর্তীতে খুনি ও  স্বাধীনতা বিরোধীদের রাজনৈতিকভাবে লালন পালন করতে প্রতিষ্ঠা করেছিলেন। জিয়াউর রহমানের মরণোত্তর বিচার হতেই হবে। 

আফজালুর রহমান বাবু বলেন, ইতিহাসের জঘণ্যতম এই হত্যাকােণ্ড জড়িতদের বিচার হয়েছে। এটা জাতির কাছে স্বস্তির। তবে এখনো অনেক খুনি বিদেশে পালিয়ে আছে। তাদের দ্রুত দেশে এনে বিচার করতে হবে। একই সঙ্গে হত্যাকাণ্ডের বেনিফিসিয়ারি এবং এই খুনের সঙ্গে জড়িত জিয়াউর রহমানের মরণোত্তর বিচার করতে হবে। কারণ তখন তিনি সামরিক বাহিনীর সেকেন্ড ইন কমান্ড থাকার পরও কোনো উদ্যোগ নেননি। জিয়াউর রহমানের মরণোত্তর বিচার করে জাতির দায়মুক্তি করার দাবি জানান তিনি।

স্বেচ্ছাসেবক লীগ লোক দেখানো নয়, সেবার ব্রত নিয়ে কাজ করছে জানিয়ে আফজালুর রহমান বাবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেবামূলক কাজ করতে স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠা করেছেন। সংগঠনের নেতাকর্মীরা সেই লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।

এ সময় কামরুল হাসান রিপন বলেন, বঙ্গবন্ধু হত্যার পর সবচেয়ে বেশি বেনিফিসিয়ারি হয়েছে জিয়াউর রহমান। খুনিদের পুনর্বাসন করে সে প্রমাণ করেছে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। তদন্ত কমিশন গঠন করে ১৫ই আগস্টের মাস্টার মাইন্ডদের বিচারের আওতায় আনার দাবি করেন তিনি।

/পারভেজ/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়