ঢাকা     বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৩ ১৪২৯ ||  ০১ রবিউল আউয়াল ১৪১৪

জন্মাষ্টমীতে মির্জা ফখরুলের শুভেচ্ছা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ১৮ আগস্ট ২০২২   আপডেট: ১১:৫১, ১৮ আগস্ট ২০২২
জন্মাষ্টমীতে মির্জা ফখরুলের শুভেচ্ছা

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী আজ বৃহস্পতিবার (১৮ আগস্ট)। হিন্দু সম্প্রদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে জন্মাষ্টমী পালন করবেন।

পড়ুন: জন্মাষ্টমী আজ

জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বাণীতে তিনি এই শুভেচ্ছা জানান।

মির্জা ফখরুল বলেন, সনাতন ধর্মাবলম্বীদের আরাধ্য শ্রীকৃষ্ণের জন্মদিন শুভ জন্মাষ্টমী অন্যতম ধর্মীয় উৎসব। সব ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসবের মূল বাণী মানুষে মানুষে সম্প্রীতি ও সৌহার্দ্য। সব কালে, সব যুগে বিভিন্ন ধর্মের প্রবক্তারা মানুষকে সত্য, ন্যায় ও কল্যাণের পথে চালিত হওয়ার উপদেশ দিয়েছেন। শ্রীকৃষ্ণও একই উদ্দেশ্যে পৃথিবীতে এসে জনসমাজে বিরাজমান অন্যায়কে পরাস্ত করে শান্তি ও কল্যাণ প্রতিষ্ঠা করেন। বাংলাদেশ ঐতিহ্যগতভাবে ধর্মীয় সম্প্রীতির দেশ হিসেবে সব ধর্মের মানুষের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপনে বিশ্বাসী।

তিনি বলেন, বিএনপি সবার ধর্মীয় স্বাধীনতা ও মূল্যবোধ এবং সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে। সনাতন ধর্মাবলম্বীদের এই দিনটিকে বিএনপি সরকারি ছুটি হিসেবে ঘোষণা দিয়েছিল।

জন্মাষ্টমীর এই শুভক্ষণে সব ধর্মের, বর্ণের, গোত্রের মানুষের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

/মেয়া/সাইফ/

সর্বশেষ

পাঠকপ্রিয়