ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আরামবাগে সমাবেশের মৌখিক অনুমতি চেয়েছে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ৬ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৯:৪৫, ৬ ডিসেম্বর ২০২২
আরামবাগে সমাবেশের মৌখিক অনুমতি চেয়েছে বিএনপি

আগামী ১০ ডিসেম্বর রাজধানীর আরামবাগে ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার জন্য বিএনপির পক্ষ থে‌কে মৌখিকভাবে অনুমতি চেয়েছে বলে জানিয়েছেন মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে ডিএম‌পির এই পু‌লিশ কর্মকর্তা জানান, বিএনপি নয়াপল্ট‌নের বিকল্প ভেন্যু হিসেবে আরামবাগ পে‌ট্রোল পাম্পসংলগ্ন রাস্তায় সমাবেশ করার জন্য মৌখিকভাবে অনুমতি চেয়েছে। তবে পু‌লিশ প্রশাসনের পক্ষ থে‌কে রাস্তায় সমাবেশের ‘অনুমতি দেওয়া হবে না’ ব‌লেও জানান এই কর্মকর্তা।

এদিকে, সোমবার (৫ ডিসেম্বর) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছি‌লেন, রাজধানীতে মাঠ ছাড়া রাস্তাঘাটে সমাবেশ করার অনুমতি বিএনপি পাবে না। 

অপরদি‌কে, আগামী ১০ ডিসেম্বরের বিএন‌পির ঢাকা বিভাগীয় গণসমাবেশ নয়াপল্টনেই করার দলীয় সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এ ব্যাপা‌রে মির্জা আব্বাস বলেন, খালেদা জিয়ার বাড়ির সামনে পুলিশের তল্লাশি চৌকি, নেতাকর্মীদের গ্রেপ্তার-হয়রানি, আমার বাসা ঘেরাও; সবই একই সূত্রে গাঁথা। এভা‌বে বাসা ঘেরাও করে, মানুষ‌কে ভয় দে‌খি‌য়ে ১০ ডিসেম্বরের গণসমাবেশে মানুষ আসা বন্ধ করতে পার‌বে না। সরকার নি‌জে ভয় পে‌য়ে‌ছে ব‌লেই গণসমাবেশ বানচাল করতে এসব করছে।

মঙ্গলবার (৬ নভেম্বর) দুপু‌রে নয়াপল্ট‌নে বিএন‌পি কার্যাল‌য়ের সাম‌নে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি বলেন, নয়াপল্ট‌নের বিকল্প হি‌সে‌বে আমরা আরামবাগ গণসমা‌বে‌শের জন্য অনুম‌তি চে‌য়ে‌ছি। অনুম‌তি দিক বা না দিক, নয়াপল্ট‌নেই সমা‌বেশ কর‌বে বিএন‌পি। সোহরাওয়ার্দী উদ্যান আমাদের জন্য নিরাপদ নয়।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়