ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে নেতা-কর্মীর সমাগম, সতর্ক পুলিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৯, ৭ ডিসেম্বর ২০২২  
সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে নেতা-কর্মীর সমাগম, সতর্ক পুলিশ

বিএনপির ঢাকা গণসমাবেশের বাকি আর দুই দিন। এখন পর্যন্ত সমাবেশস্থল নির্ধারণ না হওয়ায় সংশয়ে রয়েছেন নেতা-কর্মীরা। এ অবস্থার মধ্যেও গতকাল থেকে বিএনপির কয়েকশ নেতা-কর্মী রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন।  

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেল থেকেই নেতা-কর্মীদের অবস্থান নিতে দেখা যায়। এ সময় থেমে-থেমে খালেদা জিয়া ও তারেক রহমানের নামে বিভিন্ন স্লোগান দেন তারা। রাত ৯টা পর্যন্ত বিএনপির কয়েকশ নেতা-কর্মী সেখানে অবস্থান করছিলেন।

প্রসঙ্গত, সারা দেশে বিভাগীয় ও জেলা পর্যায়ের সমাবেশ চলাকালীন সর্বশেষ ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের ঘোষণা আসে আরও এক মাস আগে। যদিও সমাবেশস্থল নির্ধারণ বিষয়ে এখনও আলোচনা চলছে।

বিএনপি ডিএমপির কাছে লিখিতভাবে সমাবেশ করার জন্য নয়াপল্টন এলাকা চেয়েছে। অন্যদিকে, পুলিশ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছে বিএনপিকে। কিন্তু এ প্রস্তাব এখন পর্যন্ত বিএনপির পক্ষ থেকে মেনে নেওয়া হয়নি। 
  
পরবর্তীতে বিএনপি বিকল্প ভেন্যু হিসেবে আরামবাগ আইডিয়াল স্কুলের সামনে সমাবেশের অনুমতি চাওয়া হয়েছে। 

কার্যালয়ের সামনে দলীয় নেতা-কর্মীদের অবস্থানের বিষয়ে জানতে চাইলে বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ বলেন, নেতা-কর্মীদের এ অবস্থান সাময়িক সময়ের জন্য। সমাবেশকে কেন্দ্র করে কোনো অবস্থান নয় এটি।

তিনি আরও বলেন, বিএনপির ১০ তারিখের সমাবেশের স্থান নিয়ে কথা বলতে বিএনপির একটি প্রতিনিধি দল মতিঝিল জোনের পুলিশের সঙ্গে কথা বলতে গেছেন। যদিও তারা এখনও কথা বলতে পারেননি। 

এদিকে, বিএনপি নেতা-কর্মীদের অবস্থানের কারণে তৎপরতা বেড়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে এবং আশপাশের গলিতে অন্য সময়ের তুলনায় বিপুল পরিমাণ পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। এছাড়া, কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জলকামানও এনে রাখা হয়েছে।

এদিকে, সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রচুর ব্যানার-ফেস্টুন আনা হয়েছে। এছাড়া, খাবার রান্না করার জন্য ডেকোরেটর থেকে হাড়ি-পাতিলও এনে রাখা হয়েছে সেখানে। 

মেসবাহ/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়