ঢাকা     বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

বিএনপির কার্যালয় থেকে কয়েক ডেকচি খিচুড়ি জব্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ৭ ডিসেম্বর ২০২২  
বিএনপির কার্যালয় থেকে কয়েক ডেকচি খিচুড়ি জব্দ

ছবি: সংগৃহীত

নয়াপল্টনে সংঘর্ষের পর বিএনপির কার্যালয়ে অভিযান চালিয়ে দলের কেন্দ্রীয় নেতাসহ বেশ কয়েকজনকে আটকের পাশাপাশি ককটেল উদ্ধার, এক ট্রাক চালসহ খাদ্য উপকরণ; এমনকি কয়েক ডেকচি খিচুড়ি জব্দ করেছে পুলিশ। জব্দ করা এসব খাদ্য ও খাদ্যপণ্য নিয়ে কী করা হবে, সে প্রশ্নের জবাব তাৎক্ষণিক পাওয়া যায়নি।

পড়ুন: নয়াপল্টনে পুলিশ-বিএনপির সংঘর্ষ, নিহত ১

শনিবার (১০ ডিসেম্বর) ঢাকায় দলটির বিভাগীয় সমাবেশে যোগ দিতে গত কয়েক দিন ধরে নেতাকর্মীরা নয়াপল্টনে অবস্থান করছিলেন। ঢাকার বাইরে থেকে আসতে থাকা নেতাকর্মীদের খাওয়াদাওয়া নিশ্চিতের ব্যবস্থাও করেছিল বিএনপি। সেজন্য আয়োজন করা হয় রান্নার।

পুলিশ অভিযান চালানোর সময় রান্নার চাল-ডাল, তেল, মশলা, পানি যেমন পাওয়া যায়, তেমনি পাওয়া যায় রান্না করা খিচুড়িও। সেগুলো গাড়িতে করে তুলে নিয়ে যায় পুলিশ।

পড়ুন: বিএন‌পির কেন্দ্রীয় কার্যালয় পু‌লি‌শের নিয়ন্ত্রণে

পুলিশ বলছে, তাদের অনুমতি ছাড়াই নয়াপল্টনে সমাবেশ করার চেষ্টা করছিল বিএনপি। এজন্যই এগুলো মজুত করা হচ্ছিল। পার্টি অফিসের সামনে থেকে এক ট্রাক চালের বস্তা ও পার্টি অফিসের নিচতলার অস্থায়ী রান্নাঘর থেকে খিচুড়ি জব্দ করা হয়।

ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার হায়াতুল ইসলাম বলেন, গত কয়েকদিন ধরেই তারা এখানে কর্মী জমায়েত করে রান্নার আয়োজন করে খাওয়াচ্ছিল। আজকে যে আয়োজন দেখলাম তাতে স্পষ্ট, তারা আমাদের অনুমতি না থাকা সত্ত্বেও নয়াপল্টনেই সমাবেশের প্রস্ততি নিচ্ছিল।

মেয়া/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়