ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৩ ১৪৩০

শেখ হাসিনার প্রতি অবিচার হলেও আমি পাশে থাকবো: ডা. জাফরুল্লাহ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ৮ ফেব্রুয়ারি ২০২৩  
শেখ হাসিনার প্রতি অবিচার হলেও আমি পাশে থাকবো: ডা. জাফরুল্লাহ 

খালেদা জিয়ার প্রতি অবিচার করা হয়েছে মন্তব্য করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ও ভাসানী অনুসারী পরিষদের প্রধান উপদেষ্টা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনারও বিভিন্ন অন্যায়ের বিচার হবে। তবে, বিচা‌রের না‌মে তার (প্রধানমন্ত্রী) প্রতি কো‌নও অবিচার হলে, আমি তার পাশেও থাকবো। 

বুধবার (৮ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ঐতিহাসিক কাগমারী সম্মেলন দিবস উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় ডা. জাফরুল্লাহ এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, বাংলাদেশের নির্মাতা য‌দি কাউকে বল‌তে হয়, তি‌নি হ‌চ্ছেন মওলানা ভাসানী, অন্য কেউ নয়। মেহনতি ও শ্রমজীবী মানুষের পক্ষে সবসময় অবস্থান ছিলো মওলানা ভাসানীর। উনি কখনো ক্ষমতা বা প্রাচুর্যের জন্য রাজনীতি করেননি। দল হিসেবে নয়, ব্যক্তি হিসেবে তার জনপ্রিয়তা ছিল সকলের ঊর্ধ্বে। 

দেশে এখন কোনও গণতা‌ন্ত্রিক প‌রি‌বেশ নেই উল্লেখ ক‌রে তি‌নি ব‌লেন, বর্তমান সরকারকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তারা তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেবে না। কারণ, তারা জানে সুষ্ঠু নির্বাচন হলে তাদের অনেক প্রার্থী জামানত হারাবেন। আর যখনই তাদের পরাজয় হবে, তখন থেকেই তাদের সকল কৃতকর্মের বিচার শুরু হয়ে যাবে। তাই তত্বাবধায়ক সরকারের দাবিতে আমাদের অবশ্যই রাস্তায় থাকতে হবে। সবাইকে সম্মিলিতভাবে আন্দোলন করতে হবে। আন্দোলনে মওলানা ভাসানীর দেখানো পথে আমাদের অগ্রসর হতে হবে। ঐক্যের প্রয়োজনে সবাইকে একত্রিত হতে হবে।

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের বাবুল বিশ্বাস, হাবিবুর রহমান রিজু, হাবিবুর রহমান হাবিব, ব্যারিস্টার সাদিয়া আরমান, মকিম খান, মিরাজুল ইসলাম মিরাজ প্রমুখ।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়