ঢাকা     বুধবার   ০৭ জুন ২০২৩ ||  জ্যৈষ্ঠ ২৪ ১৪৩০

দেশ অশান্তিতে ভাসছে: দুদু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ২২ মার্চ ২০২৩  
দেশ অশান্তিতে ভাসছে: দুদু

দেশ অশান্তিতে ভাসছে বলে মন্তব্য করে বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক ছাত্রনেতা শামসুজ্জামান দুদু বলেছেন, আজকে বাজারে যাবেন সেখানে শান্তি নাই। সন্তানকে স্কুলে ভর্তি করাবেন সেখানেও আপনাকে চাঁদা দিতে হবে। রাস্তায় যাবেন বাসে উঠতে পারবেন না। আপনি ঘরে গেলে সহধর্মিণীর মুখোমুখী হতে পারবেন না। কারণ সন্তানদের মুখে হাসি ফোটাতে পারছেন না, সবকিছুর দাম ভয়াবহ। এগুলো থেকে মুক্ত হতে হলে বেগম জিয়াকে মুক্ত করতে হবে এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।

বুধবার (২২ মার্চ) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সাবেক ছাত্রদল নেতৃবৃন্দের আয়োজনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা এবং দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে শামসুজ্জামান দুদু বলেন, দেশে ভয়াবহ দলীয়করণ হয়েছে। পুলিশ দলীয়করণ হয়েছে। প্রশাসন দলীয়করণ হয়েছে। প্রত্যেকটি পেশাজীবী সংগঠন দখল হয়ে গেছে। সুপ্রিমকোর্ট দখল হয়ে গেল, জজকোর্ট আগেই দখল হয়ে গেছে। নির্বাচনের মাধ্যমে দেশ পরিবর্তন হওয়ার সুযোগ আর নেই। ১৯৭১ সালে নির্বাচনে পরিবর্তন হয় নাই, মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, অনেকেই আমাকে প্রশ্ন করে বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা। বিএনপি নির্বাচনে গিয়ে কী করবে? হাইকোর্টের নির্বাচন দেখলেন না? এটা ভদ্রলোকদের জায়গা না? সুপ্রিমকোর্টে যা ঘটলো ব্রিটিশ আমল, পাকিস্তান আমল; এমনকি কোনকালেই এমন ভয়াবহ ঘটনা ঘটে নাই। নির্বাচন এখন দেশের মসজিদ কমিটিতেও হয় না, আগেই দখল হয়ে যায়।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যোগ্য নেতা দাবি করে দুদু বলেন, তারেক রহমান দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা। তারেক রহমানের নামে একটা ক্রেজ তৈরি হয়েছে সারা বাংলাদেশে। দেশে স্বাভাবিক অবস্থা থাকলে তিনি দেশের যেকোন স্থান থেকে জনগণের ভোটে নির্বাচিত হয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী হতেন। অথচ তার কথা গণমাধ্যম প্রকাশ করতে পারে না, শুধু নাম লিখতে পারে। কারণ কোর্টের নির্দেশ আছে।

তিনি বলেন, সরকারের দখলবাজি থেকে দেশকে মুক্ত করতে আমরা ১০ দফা দিয়েছি। শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। পার্লামেন্ট ভেঙে দিতে হবে, নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।

সাবেক ছাত্রনেতা আবুল খায়ের ভূঁইয়ার সভাপতিত্বে প্রতিবাদ সভায় সাবেক ছাত্রনেতা বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মহিলা দলের হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্য দেন।

মেয়া/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়