ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

খবরটি উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক : নানক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৭, ২৯ মার্চ ২০২৩  
খবরটি উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক : নানক

স্বাধীনতা দিবসের দিন দৈনিক ‘প্রথম আলো’য় প্রকাশিত প্রতিবেদনটিকে উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। 

জাহাঙ্গীর কবির নানক বলেন, যে খবরটি প্রকাশিত হয়েছে সেই প্রতিবেদক ও নির্বাহী সম্পাদক খবরটি প্রত্যাহার করে নিয়ে প্রমাণ করেছেন খবরটি ভিত্তিহীন, উদ্দেশ্যমূলক এবং ষড়যন্ত্রমূলক। 

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। 

গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে ‘প্রথম আলো’য় প্রকাশিত এক প্রতিবেদনের প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করে আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ। 

জাহাঙ্গীর কবির নানক বলেন, সাংবাদিকতা নৈতিকতার সঙ্গে পরিপূর্ণ। সাংবাদিকতার সঙ্গে নৈতিকতাও রক্ষা করতে হবে। সাংবাদিকতার সঙ্গে অপসংবাদিকতা প্রমাণিত হলে আমরাও ছেড়ে দেব না। আমরা প্রতিবাদে নেমেছি, প্রতিবাদ করতেই থাকবো এবং ষড়যন্ত্রের বিষ দাঁত আমরা ভেঙ্গে দিব। 

তিনি বলেন, আমাদের মহান স্বাধীনতার ৫২ বছর দেশবাসী যথাযথ মর্যাদার সঙ্গে পালন করছিল। তখন দেশের একটি জাতীয় দৈনিকের (প্রথম আলো) একটি বিশেষ সংবাদ দেশবাসীর দৃষ্টিকটু মনে হয়েছে। এই ষড়যন্ত্রমূলক ও গল্পকাহিনীর প্রতিবাদে রাস্তায় নেমেছে মহিলা আওয়ামী লীগ। স্বাধীনতার ৫২ বছরে এসেও রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করতে হচ্ছে মিথ্যাচারের বিরুদ্ধে, হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে। এই পবিত্র মাহে রমজানেও প্রতিবাদ করতে হচ্ছে স্বাধীনতাবিরোধী সাংবাদিকতার বিরুদ্ধে।

এই ঘটনাকে ১৯৭৪ সলে ‘ইত্তেফাক’-এ প্রকাশিত কুড়িগ্রামের চিলমারির বুদ্ধিপ্রতিবন্ধী বাসন্তীর ঘটনার সঙ্গে তুলনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ষড়যন্ত্রকারীরা ৭৪ সালে দেশের পরিস্থিতি বুঝাতে জাল গায়ে দিয়ে বাসন্তীর ছবি ছাপিয়েছে। সারা বিশ্বকে একটি বার্তা দিয়েছিল এবং স্বাধীনতা নিয়ে প্রশ্ন উত্থাপন করেছিল। সেই ষড়যন্ত্র এখনো চলমান রয়েছে। গত ২৬ মার্চ কি কারণে সবুজকে, জাকিরের নাম দিয়ে সংবাদ ছাপা হলো? সেই সংবাদ তারা কেন এবং কি উদ্দেশ্যে ছাপালো? এই পত্রিকাটি (প্রথম আলো) সব সময় আমাদের নেত্রীর বিরুদ্ধে, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে।

ষড়যন্ত্র করে লাভ নেই উল্লেখ করে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার ৫২ বছরে এসে যখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন, অগ্রগতি ও শান্তির ধারায় এগিয়ে যাচ্ছে তখন ষড়যন্ত্র করে লাভ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের উন্নয়ন অগ্রগতির এই ধারাকে কোনভাবেই ব্যাহত করা যাবে না। 

মানববন্ধনে আরও বক্তব্য দেন মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, সাধারণ সম্পাদক শবনম জাহান শিলাসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখার নেতৃবৃন্দরা।

 

পারভেজ/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়