ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘সরকারের শেষ রক্ষাকবচ ডিজিটাল নিরাপত্তা আইন’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৫, ৩১ মার্চ ২০২৩  
‘সরকারের শেষ রক্ষাকবচ ডিজিটাল নিরাপত্তা আইন’

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, সরকারের শেষ রক্ষাকবচ নিপীড়নমূলক ডিজিটাল নিরাপত্তা আইন। সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের যথেচ্ছ প্রয়োগ হবে না, মন্ত্রীরা বারবার এ ঘোষণা দিলেও এখন তারা প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে এই আইনে হয়রানিমূলক মামলা রুজু করেছে। মামলা দিয়ে চলেছে প্রথম আলো, যুগান্তরসহ বিভিন্ন পত্রিকার সাংবাদিকদের বিরুদ্ধে। সরকার এখন গণমাধ্যমকেও প্রতিপক্ষ বিবেচনা করে তার কণ্ঠ রোধ করতে দমনমূলক পদক্ষেপ গ্রহণ করেছে।

শুক্রবার (৩১ মার্চ) বিকেলে রাজধানীর তোপখানা রোডে দলের খুলনা জেলা কমিটির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সাইফুল হক বলেন, মুক্ত চিন্তা ও মুক্ত সাংবাদিকতা নিয়ন্ত্রণ করতে সরকার ধারাবাহিকভাবে নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইনসহ সকল কালাকানুনকে যথেচ্ছ ব্যবহার করছে। এক ধরনের আতঙ্ক ও নার্ভাসনেস থেকে এখন তারা এখন সংবাদপত্রসহ গণমাধ্যমকে দমন করে বশে রাখার নীতি-কৌশল গ্রহণ করেছে। সরকার এতটাই ভঙ্গুর ও বেসামাল হয়ে পড়েছে যে, সাধারণ কোনো তথ্য ও সত্য উচ্চারণেও আতঙ্ক দেখা দিচ্ছে। এভাবে সরকার শেষরক্ষা করতে পারবে না। 

তিনি অনতিবিলম্বে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও প্রতিবেদক শামসুজ্জামান এবং দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি মাহবুব আলম লাবলুর বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহার দাবি করেছেন।

পার্টির খুলনা জেলা কমিটির সম্পাদক কে এম আলীদাদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন—সাতক্ষীরা জেলা কমিটির সম্পাদক মুনসুর রহমান, খুলনা জেলা কমিটির সদস্য শরিফুল আলম খান, সাজ্জাদুল হক, আরিফুর রহমান, মো. মিসকাত শেখ, মনিরুজ্জামান, আসাদুল ইসলাম, মো. আকাশ শেখ, মো. তাহিদুর রহমান, জিহাদ আরিফ প্রমুখ।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়