ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

জনগণ সরকারের পতন চায়: আলাল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ২৮ মে ২০২৩  
জনগণ সরকারের পতন চায়: আলাল

আওয়ামী লীগের দুর্নীতি-দুঃশাসন আর লুটপাটের কথা এখন দেশের জনগণ আর শুনতে চায় না। দেশের জনগণ এখন শুধু এই সরকারের পতনের খবর শুনতে চায় বলে মন্তব‌্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

রোববার (২৮ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্যের আয়োজনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, আন্দোলনরত বিরোধীদলের ওপর জুলুম নির্যাতন হামলা মামলা গ্রেপ্তার বন্ধ, গণতন্ত্র প্রতিষ্ঠা, সুষ্ঠু নির্বাচন ও ১৩ দফা বাস্তবায়নের দাবিতে অনুষ্ঠিত সমাবেশে তিনি এ মন্তব‌্য করেন।

আলাল বলেন, ১০ টাকা কেজির চালের প্রতিশ্রুতি এখন কত টাকায় এসে দাঁড়িয়েছে? এদেশের মানুষের সুস্বাস্থ্য কামনা করে লাভ নেই, কারণ এই সরকারকে হটিয়ে বাজার নিয়ন্ত্রণ না করা পর্যন্ত মানুষের সুস্বাস্থ্য হবে না। এই সরকারের কাছে গণতন্ত্র এবং ভোটাধিকার ফিরিয়ে আনার দাবি করে লাভ নাই। আওয়ামী লীগের হাতে এখন আর সময় নেই। সরকারের জনপ্রিয়তা নেই বলে তারা হাতিয়ার হিসেবে হচ্ছে ছাত্রলীগকে ব্যবহার করছে। ছাত্রলীগের ধর্ষণ লুটপাট দুর্নীতি এবং নানাবিধ কর্মকাণ্ডের জন্য আওয়ামী লীগ এখন তাদের নিজের সকল সুনাম হারিয়ে ফেলেছে।

যুবদলের সাবেক এই সভাপতি বলেন, আমাদের চারপাশে একদল নামধারী চেঁচামেচি করছে, যাদের নাম চেঁচামেচি লীগ। চেঁচামেছি লীগের কর্মকাণ্ডে নজর না দিয়ে কিভাবে আওয়ামী লীগের পতন ঘটানো যায়, সেই লক্ষ্যেই এখন আমাদের সবাইকে কাজ করে যেতে হবে। সরকার ডিজিটাল অ্যাক্টের মাধ্যমে সাংবাদিকদের হাত-পা-মুখ বন্ধ করে যত অপকর্ম আর কুকর্ম করা যায়, তা করছে। দুর্নীতি, লুটপাট করে বিদেশে বেগম পাড়া বানিয়েছে। আওয়ামী লীগের দুর্নীতি লুটপাটের কথা দেশের জনগণ আর শুনতে চায় না, দেশের জনগণ এখন শুধুই শেখ হাসিনা সরকারের পতন চায়।

প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) সভাপতি হারুনুর রশিদের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের সাম্যবাদী দলের (এমএল) সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সোস্যাল ডেমোক্রেটিক পার্টির সভাপতি আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি ডা. শামসুল আলম প্রমুখ।

/মেয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়