ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

আসন ভাগাভাগি নিয়ে কথা হয়নি: জাপা মহাসচিব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৪, ৭ ডিসেম্বর ২০২৩  
আসন ভাগাভাগি নিয়ে কথা হয়নি: জাপা মহাসচিব

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আসন সমন্বয় নিয়ে আওয়ামী লীগের সঙ্গে কোনো কথা হয়নি বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে আমরা কোনো কথা বলি নাই। আসন বণ্টনের কথা বলার প্রয়োজনও নাই। ভোটাররা কেন্দ্রে আসতে পারলে ১৯৯১ সালের মতো নীরব বিপ্লবও হয়ে যেতে পারে।’

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির বৈঠকের বিষয় নিয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে জানিয়ে চুন্নু বলেন, বিভ্রান্তিকর খবর এড়াতে আমরা আওয়ামী লীগের সঙ্গে বৈঠকের সময় ও স্থান গোপন করেছি। মূলত নির্বাচন শান্তিপূর্ণভাবে কীভাবে করা যায়, ভোটাররা ভোটকেন্দ্রে যেন আসেন, ভোটাররা যেন ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেসব বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি ভোটটা সুষ্ঠু করার জন্য। ক্ষমতাসীনদের কাছে আমাদের গুরুত্বপূর্ণ বক্তব্য ছিল আপনার ইসির যা যা প্রয়োজন, অকুণ্ঠ চিত্তে তা দিয়ে ইসিকে সহযোগিতা করেন। যেন ভোটারদের আস্থা ফিরে আসে। তারা আমাদের কথা দিয়েছে যেকোনো মূল্যে ইসিকে সহযোগিতা করবেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নেতারা সুষ্ঠু ভোটের আশ্বাস দিয়েছেন। তাদের আশ্বাসে আমরা মোটামুটিভাবে আশ্বস্ত হয়েছি। আগামী দিনগুলোতে কী হবে, সেটার অপেক্ষায় আমরা থাকবো।

নির্বাচন জাতীয় পার্টি বর্জন করবে কি না জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন বর্জন করা জাতীয় পার্টির ইতিহাসে কম। শুধু একটা নির্বাচন এখন পর্যন্ত বর্জন করেছে।


এর আগে বুধবার রাতে আসন সমঝোতা নিয়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাদের মধ্যে গোপন বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক (চুন্নু) ও আনিসুল ইসলাম মাহমুদ ছাড়াও আওয়ামী লীগের পক্ষে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও বাহাউদ্দিন নাছিম উপস্থিত ছিলেন।

বৈঠকে অংশ নেওয়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, নির্বাচনে অংশ নিয়ে গণতান্ত্রিক ধারা এগিয়ে নেওয়ার বিষয়ে জাপার সঙ্গে ঐকমত্য হয়েছে। বৈঠকটি ছিল ফলপ্রসূ।

নঈমুদ্দীন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়