ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিএনপি নেতা নজির হোসেন আর নেই

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ২৮ মার্চ ২০২৪   আপডেট: ১০:২৫, ২৮ মার্চ ২০২৪
বিএনপি নেতা নজির হোসেন আর নেই

নজির হোসেন

মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক সংসদ সদস্য, সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি, ভাসান পানি আন্দোলনের নেতা নজির হোসেন আর নেই (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন)।

বুধবার (২৮ মার্চ) দিবাগত রাত ২টা ১০ মিনিটে রাজধানীর আব্দুল্লাহপুরে আহ্ছানিয়া মিশন ক্যানসার হাসপাতালে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বিএনপির প্রেস উইং সদস্য শায়রুল কবির খান।

শায়রুল জানান, নজির হোসেন দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বিএনপি এবং মরহুমের পরিবারের পক্ষ থেকে তার আত্মার মাগফেরাতের জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

নজির হোসেনের গ্রামের বাড়ি সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ফতেহপুর ইউনিয়নের শাহপুর গ্রামে। এক সময়ের আলোচিত জনপ্রিয় এই বাম নেতা হাওরবাসীর অনেক আন্দোলনে সামনের সারিতে নেতৃত্ব দিয়েছেন। রাজনীতি শুরু করেছিলেন বাম ধারা কমিউনিস্ট পার্টি থেকে। পরে তিনি বিএনপিতে যোগ দেন। 

তিনি ছিলেন একজন সফল শিক্ষক, রাজনীতিবিদ, তাহিরপুর উপজেলায় শুল্ক স্টেশন চালু করে লাখো মানুষের কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছিলেন। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে নানান অসুস্থতায় ভুগছিলেন। হাওরাঞ্চলে তিনি ‘নজির ভাই’ নামে পরিচিত ছিলেন।

/মেয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়