ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্টের তৃতীয় খেলা অনুষ্ঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৬, ১১ জুন ২০২৪  
আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্টের তৃতীয় খেলা অনুষ্ঠিত

সোমবার (১০ জুন) বিকেল ৪টায় ফরিদপুরের কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০২৪ এর তৃতীয় খেলা অনুষ্ঠিত হয়।

এর আগে গত রোববার (৯ জুন) খুলনা বিভাগীয় খেলায় ট্রাইব্রেকারে সবুজ দল লাল দলকে ৪-২ গোলে পরজিত করে। 

খেলায় ফরিদপুর বিভাগীয় খেলায় নির্ধারিত সময়ে লাল দলের ১০ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় শরিফ খাঁ এর একমাত্র গোলে পরাজিত হয় সবুজ দল। উক্ত খেলায় প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী।

তিনি বলেন, বাংলাদেশ খেলায় আজকে যে বাহবা ও হাততালি পান তার কৃতিত্ব আরাফাত রহমান কোকোর। আওয়ামী সরকার দেশের সব সেক্টরকে ধ্বংস করার সাথে সাথে দেশের ক্রীড়া সেক্টরও ধ্বংস করেছে। দেশের ধ্বংস প্রাপ্ত ক্রীড়া জগতের হাল ধরেছিলো জিয়া পরিবারের সুযোগ্য উত্তরসূরি মরহুম আরাফাত রহমান কোকো। আজ কোকো নাই কিন্তু তার স্মৃতির স্বরণে যে টুর্নামেন্ট হচ্ছে এর মাধ্যমে বাংলাদেশের ক্রীড়া ক্ষেত্রে আবার নতুন প্রাণ পাবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাচিব ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক হাবিব উন নবী খান সোহেল।

তিনি বলেন, আমাদের আন্দোলন এখনো শেষ হয় নাই। রাজনীতির মাঠের সাথে সাথে দেশের ক্রীড়া জগতকে এই লুটেরা সরকারের হাত থেকে বাঁচাতে হবে। আওয়ামী লীগ দেশের সব খেয়ে ফেলেছে, আর জিয়া পরিবার দেশকে বার বার রক্ষা করেছে।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব আমিনুল হক।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এবং পরিকল্পনায় আজকে ‘আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০২৪’ দেশের ক্রীড়া ক্ষেত্রে যে নবজাগরণ সৃষ্টি করেছে সেই ধারাবাহিকতায় আগামীতেও বিএনপি ক্রীড়া জগতের সব ধারায় প্রতি বছর টুর্নামেন্ট আয়োজন করবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির ফরিদপুর  বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ফরিদপুর বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক ইছা মিয়া, সদস্য সচিব কিবরিয়া স্বপন।

এছাড়া উপস্থিত ছিলেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য আতিকুর রহমান রুমন, সাবেক এমপি মোশাররফ হোসেন, মীর শাহে আলম, লিটন খান, মো. ইব্রাহিম খলিল, মো. হাসনাইন নাহিয়ান সজীবসহ ফরিদপুর বিভাগের সব জেলার সভাপতি, সাধারণ সম্পাদক এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

/এমএ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়