ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দেশে স্যামসাংয়ের নতুন দুই স্মার্টফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১০ ২:৩৩:৩২ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১০ ৩:৫৫:৪০ পিএম

দেশের বাজারে স্যামসাং বাংলাদেশ নিয়ে এসেছে গ্যালাক্সি এ৩০এস এবং গ্যালাক্সি এ৫০এস মডেলের দুটি নতুন স্মার্টফোন। উন্নতমানের ফিচার সমৃদ্ধ স্মার্টফোন দুটিতে রয়েছে বৈচিত্র্যপূর্ণ ক্যামেরা, উন্নতমানের ইনফিনিটি ডিসপ্লে এবং দীর্ঘস্থায়ী ব্যাটারির সুবিধা।

গ্যালাক্সি এ৩০এস হ্যান্ডসেটটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা (২৫ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর), সেলফির জন্য ফ্রন্টে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা, ৬.৪ ইঞ্চি সুপার ইনফিনিটি-ভি অ্যামোলেড ডিসপ্লে, এক্সিনোস ৭৯০৪ অক্টাকোর প্রসেসর, ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি (পরবর্তীতে ১২৮ জিবি উন্মোচন করা হবে) ইন্টারনাল স্টোরেজ (৫১২ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে) এবং অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেম রয়েছে।

অন্যদিকে, গ্যালাক্সি এ৫০এস হ্যান্ডসেটিতে সামনে ৩২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, পেছনে ট্রিপল রিয়ার ক্যামেরা (৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের ১২৩ ডিগ্রি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর), ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ইনফিনিটি-ইউ ডিসপ্লে, এক্সিনোস ৯৬১১ অক্টাকোর প্রসেসর, অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেম, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ (৫১২ পর্যন্ত বৃদ্ধি করা যাবে) রয়েছে।

দুটি ডিভাইসেই রয়েছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। দ্রুত গতিতে চার্জের জন্য থাকছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা।

স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘প্রযুক্তিপ্রেমীদের স্মার্টফোন ব্যবহারের চাহিদা প্রতিনিয়ত পরিবর্র্তিত হচ্ছে। তাই আমরা প্রতিনিয়ত উদ্ভাবনের মাধ্যমে ক্রেতাদের সেরা স্মার্টফোনের অভিজ্ঞতা প্রদানে সচেষ্ট। গ্যালাক্সি এ৩০এস এবং এ৫০এস ক্রেতাদের প্রতিদিনের প্রয়োজনীয় কাজ সম্পন্নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

নান্দনিক ডিজাইনসমৃদ্ধ স্যামসাং গ্যালাক্সি এ৩০এস এবং এ৫০এস হ্যান্ডসেটে রয়েছে অনন্য জিওম্যাট্রিক প্যাটার্ন এবং পেছনের অংশে রয়েছে ফিউচারিস্টিক হলোগ্রাফিক ইফেক্ট। প্রিজম ক্রাশ ব্ল্যাক, প্রিজম ক্রাশ হোয়াইট এবং প্রিজম ক্রাশ ব্লু-এ তিনটি রঙে পাওয়া যাচ্ছে ডিভাইগুলো। গ্যালাক্সি এ৩০এস পাওয়া যাবে ২২,৯৯০ টাকায় এবং গ্যালাক্সি এ৫০এস পাওয়া যাবে ২৯,৯৯০ টাকায়।


ঢাকা/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন