ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভিভোর নতুন স্মার্টফোন

প্রকাশিত: ২১:৪৮, ৫ আগস্ট ২০২১   আপডেট: ১৭:১৫, ৮ আগস্ট ২০২১
ভিভোর নতুন স্মার্টফোন

ব্যস্ততা বেড়েছে স্মার্টফোনের। কথা বলা বা চ্যাট করা, ছবি তোলা আর শেয়ারিং এর মধ্যেই স্মার্টফোন আর সীমাবদ্ধ নয়। ভিডিও কল করাও এখন ব্যাপক জনপ্রিয়। বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মের কারণে বিনোদনও এখন ঘুরে বেড়ায় স্মার্টফোনে। আরও রয়েছে দারুণ সব গেমস। এসবের একটা পরিপূর্ণ প্যাকেজ না থাকলে স্মার্টফোনটার ব্যবহার এখন আর মনে হয় পরিপূর্ণ হয় না। 

গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো মানুষের এ চাহিদাগুলোকে মাথায় রেখেই দেশে নিয়ে এসেছে তাদের ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন ‘ওয়াই৫৩এস’। ইচ্ছেমতো অ্যাপ ডাউনলোড, একাধিক ওটিটি প্ল্যাটফর্মে হারিয়ে যাওয়ার পাশাপাশি প্রিয় গেমস বহুক্ষণ খেলা যাবে এই ফোনে। এতে শক্তিশালী ব্যাটারির পাশাপাশি বিশাল স্টোরেজ সুবিধা রয়েছে।

এই স্মার্টফোনটির প্রি-অর্ডার ৫ আগস্ট থেকে শুরু হয়েছে, যা চলবে আগামী ১০ আগস্ট পর্যন্ত। প্রি-অর্ডার করা যাবে জিঅ্যান্ডজি, পিকাবু, রবিশপ এবং অথবা ডটকম এর মাধ্যমে। প্রি-অর্ডারকারীরা ফোনটি আগে হাতে পাবেন। আগামী ১১ আগস্ট থেকে ওয়াই৫৩এস পাওয়া যাবে অথোরাইজড আউটলেটগুলোতে। 

ভিভোর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ডোরস্টেপ ডেলিভারি’ সেবার আওতায় অনলাইনেও অর্ডার করা যাবে ওয়াই৫৩এস। বাসায় বসেই যেকেউ কিনে নিতে পারবেন স্মার্টফোনটি। হোম ডেলিভারির জন্য আলাদা কোনো খরচও করতে হবে না।  

ওয়াই৫৩এস ফোনের র‌্যাম ও রম; দু’টিই বর্ধনযোগ্য। এর ৮ জিবি র‌্যামকে বাড়ানো যাবে ১১ জিবি পর্যন্ত; আর ১২৮ জিবির মেমোরিকে বাড়ানো যাবে ১ টেরাবাইট পর্যন্ত। এছাড়া দীর্ঘ সময়ের ব্যাটারি ব্যাকআপ নিশ্চিত করতে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং দ্রুত চার্জিংয়ের জন্য থাকছে ৩৩ ওয়াট ফ্ল্যাশচার্জ। 

স্মার্টফোনটি ক্যামেরাতেও দুর্দান্ত অভিজ্ঞতা দেবে। এতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে; যাতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেলের বোকেহ পোর্ট্রইেট ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো ক্যামেরা। মেইন ক্যামেরা লেন্সে অত্যাধুনিক ফেইজ ডিটেকশান প্রযুক্তির সমন্বয়ে যুক্ত হয়েছে আই অটো ফোকাস প্রযুক্তি। আরো রয়েছে সুপার নাইট মোড ও ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস) প্রযুক্তি।

ভিভো বাংলাদেশের প্রোডাক্ট ডিরেক্টর ডেভিড লী বলেন, ‘ভিভো ওয়াই সিরিজের স্মার্টফোনগুলো আসার সময় আমরা পুরো ভিভো টিম সবসময়ই উচ্ছ্বসিত থাকি। কারণ, এই সিরিজের স্মার্টফোনগুলো সেইসব তরুণরা খোঁজেন, যারা সাশ্রয়ী মূল্যে দুর্দান্ত ক্যামেরাসহ একটি নির্ভরযোগ্য ব্যাটারির মুঠোফোন চান। তরুণদের কথা মাথায় রেখেই  ‘ক্লিয়ার শট, সুইফট প্লে­’ স্লোগানকে সামনে রেখে আমরা নতুন নতুন ফোন স্মার্টফোনপ্রেমীদের হাতে তুলে দেওয়ার জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।’  

দেশে ভিভো ওয়াই৫৩এস পাওয়া যাবে ডিপ সি ব্লু এবং ফ্যান্টাসটিক রেইনবো রঙে। ফোনটির বাজারমূল্য ২২,৯৯০ টাকা।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়