ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

হোয়াটসঅ্যাপে এবার নিজেকে মেসেজ পাঠানো যাবে

প্রকাশিত: ১৮:৫৫, ১ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৯:০৫, ১ ডিসেম্বর ২০২২
হোয়াটসঅ্যাপে এবার নিজেকে মেসেজ পাঠানো যাবে

বর্তমান সময়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন স্মার্টফোন ব্যবহারকারী খুঁজে পাওয়া মুশকিল। ব্যবসা থেকে শুরু করে ব্যক্তিগত যোগাযোগ, সবক্ষেত্রেই নিরাপদ এই মেসেজিং প্ল্যাটফর্মটির জুড়ি মেলা ভার।

এতদিন পর্যন্ত হোয়াটসঅ্যাপ থেকে কেবল অন্যদেরই মেসেজ পাঠানো যেত। তবে এবার ‘মেসেজ ইওরসেলফ’ ফিচারের আওতায় নিজেকেই মেসেজ করতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। 

নতুন এই সুবিধা উপভোগে খুব বেশি অপেক্ষা করতে হবে না। কারণ ‘মেসেজ ইওরসেলফ’ ফিচারটি ইতিমধ্যে রোলআউট শুরু করেছে হোয়াটসঅ্যাপ। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সব ব্যবহারকারীর কাছে এই ফিচার উপলব্ধ হবে।

নতুন এই ফিচারের আওতায় আপনি নিজেকে যখন খুশি যেকোনো মেসেজ পাঠিয়ে রাখতে পারবেন। নোট ছাড়াও ছবি, ভিডিও ও অডিও ফাইল পাঠানো যাবে।

যেভাবে ব্যবহার করবেন মেসেজ ইওরসেলফ ফিচার

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে আপডেট পাওয়ার পরেই এই ফিচার ব্যবহার করা যাবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা প্লে স্টোর এবং আইওএস ব্যবহারকারীরা অ্যাপ স্টোর থেকে এই মেসেজিং অ্যাপ আপডেট করতে পারবেন। ফিচারটি ব্যবহারের জন্য প্রথমে হোয়াটসঅ্যাপ খুলুন, এরপর ‘নিউ চ্যাট’ আইকনে ক্লিক করলে কনট্যাক্ট লিস্টে অন্যদের নামের পাশাপাশি আপনার নামটি ‘YOU’ হিসেবে দেখতে পাবেন। নিজের নামটিতে ক্লিক করে আপনি চ্যাটবক্সে নিজেকে মেসেজ পাঠাতে পারবেন।

নোট সেভ করে রাখায় এই ফিচার কাজে আসবে। একই সঙ্গে কোনো ছবি অথবা ভিডিও ভবিষ্যতের জন্য সেভ করতেও কাজে আসবে এই ফিচার। নিজের জন্য ভয়েস নোট সেভ করে রাখতে চাইলেও তা করা যাবে এই ফিচার ব্যবহার করে। এমনকি চাইলে লেখা যাবে পার্সোনাল ডায়েরি।

এক কথায় নোট নেওয়ার অ্যাপ হিসেবে হোয়াটসঅ্যাপকে প্রতিষ্ঠা করবে এই ফিচার। যেহেতু মোবাইল ছাড়াও কম্পিউটার থেকেও কাজ করে এই মেসেজিং অ্যাপ, তাই বিভিন্ন ডিভাইসের মধ্যে ফাইল শেয়ারিং ও নোট নিতে এই ফিচার ব্যবহার করা যাবে।

হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী টেলিগ্রাম অ্যাপে ইতিমধ্যে এ ফিচার রয়েছে। বাজার বিশ্লেষকদের মতে, টেলিগ্রামকে টেক্কা দিতেই অতি প্রয়োজনীয় এই ফিচারটি অবশেষে নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

/ফিরোজ/

সর্বশেষ

পাঠকপ্রিয়