ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

দেশের বাজারে বিশ্বের প্রথম ১৭.৩ ইঞ্চির ওএলইডি ফোল্ডেবল ল্যাপটপ

প্রকাশিত: ২০:২০, ১৯ জানুয়ারি ২০২৩   আপডেট: ২২:১৮, ১৯ জানুয়ারি ২০২৩
দেশের বাজারে বিশ্বের প্রথম ১৭.৩ ইঞ্চির ওএলইডি ফোল্ডেবল ল্যাপটপ

বিশ্বের প্রথম ১৭.৩ ইঞ্চির ওএলইডি ফোল্ডেবল ল্যাপটপ ‘জেনবুক ১৭ ফোল্ড ওএলইডি (ইউএক্স৯৭০২)’ এবং বিশ্বের সবচেয়ে হালকা ১৩.৩ ইঞ্চির ২.৪কে ওএলইডি ল্যাপটপ ‘জেনবুক এস ১৩ ওএলইডি (ইউএম৫৩০২)’ বাংলাদেশে উন্মোচন করেছে গ্লোবাল ব্র্যান্ড আসুস।

বুধবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত ‘দ্য ইনক্রিডেবল আনফোল্ড’ ইভেন্টে উদ্ভাবনী প্রযুক্তির এই দুটি ল্যাপটপের পাশাপাশি অত্যাধুনিক ফিচারের আরো দুটি মডেলের ল্যাপটপ বাংলাদেশে বিজনেস পার্টনার ও সাংবাদিকদের সামনে প্রদর্শন করে আসুস। 

নতুন উন্মোচন করা ল্যাপটপগুলো আগামী ২৫ জানুয়ারি থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে। ল্যাপটপ উন্মোচনের ‘দ্য ইনক্রিডেবল আনফোল্ড’ ইভেন্টে আসুস গ্লোবাল টিমের পক্ষে উপস্থিত ছিলেন ব্র্যান্ডটির দক্ষিণ এশিয়া অঞ্চলের পরিচালক লিওন উ এবং বাংলাদেশের কান্ট্রি বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার (বিডিএম) মো. আল ফুয়াদ।  

আসুস দক্ষিণ এশিয়া অঞ্চলের পরিচালক লিওন উ বলেন, ‘আসুস সবসময় চেষ্টা করে দুর্দান্ত সব পণ্য আনতে, যা আমাদের এই চারটি ল্যাপটপে প্রতিফলিত হয়েছে। আমাদের সামনের দিনের প্রচেষ্টা থাকবে, অসাধারণ এই বিষয়টিকে ভবিষ্যতেও ধরে রাখার। নানামুখী ব্যহারকারীদের জন্য বাংলাদেশে আমাদের সর্বশেষ ইনক্রিডেবল ল্যাপটপগুলো উন্মোচন করতে পেরে আমরা খুব আনন্দিত।’

আসুস বাংলাদেশের কান্ট্রি বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. আল ফুয়াদ বলেন, ‘আমরা উদ্ভাবনে দৃঢ়ভাবে বিশ্বাস করি এবং সেটি হাই-এন্ড প্রোডাক্টগুলোতে সবসময় ব্যবহার করি। এখন আমরা উদ্ভাবনী শক্তির সাহায্যে প্রযুক্তি জগতে সামনের দিকে বা অগ্রণী হিসেবে থাকতে চাই। সেই ধারাবাহিকতায় আজ বাংলাদেশের বাজারে সবশেষ প্রযুক্তির জেনবুক ল্যাপটপ উন্মোচন করা হলো।’ 

এ ছাড়া ইভেন্টে বাংলাদেশে আসুসের একমাত্র বিজনেস পার্টনার গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান এ.এস.এম আব্দুল ফাত্তাহ, ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আনোয়ার এবং পরিচালক জসিম উদ্দীন খন্দকার উপস্থিত ছিলেন। 

আসুসের জেনবুক সিরিজের নতুন ল্যাপটপগুলোর বিশেষত্ব-

জেনবুক ১৭ ফোল্ড ওএলইডি (ইউএক্স৯৭০২)

জেনবুক ১৭ ফোল্ড ওএলইডি (ইউএক্স৯৭০২) বিশ্বের প্রথম ১৭.৩ ইঞ্চির ওএলইডি ফোল্ডেবল ল্যাপটপ। এটিকে একাধারে ল্যাপটপ, ডেস্কটপ, ট্যাবলেট, রিডার এবং এক্সটেন্ডেড মোডে ব্যবহার করা যাবে। ইন্টেলের অত্যাধুনিক দ্বাদশ প্রজন্মের কোর আই৭-১২৫০ইউ প্রসেসর চালিত এই ল্যাপটপটিতে আধুনিক মিনিমালিস্ট ডিজাইন করা হয়েছে, যা নানান ধরনের অফিস ও বাসাবাড়ির ব্যবহারকারীদের কাজের জন্য বিশেষভাবে কাজ করতে সক্ষম। ১২.৫ ইঞ্চির ল্যাপটপটি ফোল্ডেবল ওএলইডি, যাতে আছে ৪:৩ রেশিও এবং ১৭.৩ ইঞ্চির ২.৫-কে টাচস্ক্রিন। ল্যাপটপটির ওজন মাত্র ১.৫ কেজি। এতে থাকছে ৭৫ ওয়াটের ব্যাটারি, যা পাওয়ার ব্যাকআপের মাধ্যমে সারা দিনের কাজের সুবিধা নিশ্চিত করবে। এই ল্যাপটপটি বাজারে ৩,৯৯,৯৯০ টাকায় পাওয়া যাবে। 

জেনবুক প্রো ১৪ ডুয়ো ওএলইডি (ইউএক্স৮৪০২)

নতুন জেনবুক প্রো ১৪ ডুয়ো ওএলইডি (ইউএক্স৮৪০২) ল্যাপটপটি এখন আরও বড় এবং পুরোটাই উজ্জ্বল টাচস্ক্রিন। এর ১৪.৫ ইঞ্চির ১৬:১০ রেশিও স্ক্রিনের মাধ্যমে দেয় দুর্দান্ত ভিজ্যুয়াল। ল্যাপটপটিতে থাকা দ্বাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৭-১২৭০০এইচ প্রসেসর ক্রিয়েটিভ সব কাজ ও মাল্টিটাস্কিংয়ে দেবে অসাধারণ পারফরম্যান্স। দ্রুতগতির ৩২ জিবি পর্যন্ত র‍্যাম এবং একটি আল্ট্রফাস্ট ২ টেরাবাইটের পিসিআইই ৪.০ এক্স৪ এসএসডি নিশ্চিত করে যে, এতে মেমোরি বা স্টোরেজে কোনো ধরনের বাধা থাকছে না। এই ল্যাপটপের দাম ২,২৪,৯৯০ টাকা থেকে শুরু। 

জেনবুক প্রো ১৬এক্স ওএলইডি (ইউএক্স৭৬০২)

জেনবুক প্রো ১৬এক্স ওএলইডি (ইউএক্স৭৬০২) ল্যাপটপটি আসছে ইনোভেটিভ ডিজাইনে। এছাড়া এর দ্বাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৯-১২৯০০এইচ প্রসেসরে পাওয়া যাবে শক্তিশালী পারফরম্যান্স। রয়েছে দ্রুতগতির ৩২ জিবি র‍্যাম এবং আল্ট্রাফাস্ট ২ টেরাবাইট পিসিআইই ৪.০ এক্স৪ এসএসডি, যা দেবে আল্টিমেট পাওয়ার। ল্যাপটপটির চেসিস ২.৪ কেজির, যা খুব সহজেই এক স্থান থেকে অন্যস্থানে নেওয়া যাবে। এতে থাকা ৯৬ ওয়াটের ব্যাটারি টানা ১০ ঘণ্টার ব্যাকআপ সুবিধা দেবে। ল্যাপটপটিতে বিশ্বের শীর্ষস্থানীয় ১৬ ইঞ্চির ফোরকে ওএলইডি এইচডিআর ৬০হার্জ টাচস্ক্রিন থাকায় অসাধারণ ভিজ্যুয়াল পাবেন ব্যবহারকারীরা। এই ল্যাপটপটি বাজারে ৩,৬৪,৯৯০ টাকায় পাওয়া যাবে। 

জেনবুক এস ১৩ ওএলইডি (ইউএম৫৩০২)

জেনবুক এস ১৩ ওএলইডি (ইউএম৫৩০২) হলো বিশ্বের সবচেয়ে হালকা ১৩.৩ ইঞ্চির ২.৪কে ওএলইডি ল্যাপটপ। ল্যাপটপটি আবার চারটি নতুন রঙে পাওয়া যাচ্ছে। এতে থাকা দীর্ঘস্থায়ী ৬৭ ওয়াটের ব্যাটারি দেবে ১৯ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ সুবিধা। এর ১৬:১০ রেশিও বড় স্ক্রিন দেবে বড় ধরনের ওয়ার্কস্পেস। ল্যাপটপটির অতিউজ্জ্বল স্ক্রিন দেয় অতি-স্পন্দনশীল কালার। ডিভাইসটিতে রয়েছে এএমডি রাইজেন ৭, ৬৮০০ইউ মোবাইল প্রসেসর এবং সর্বোচ্চ ১৬ জিবি পর্যন্ত র‍্যাম। এছাড়া আরামদায়ক টাইপিং সুবিধা দিতে আসছে পূর্ণ-মাপের আসুস ইরগোসেন্স কিবোর্ডের সঙ্গে। এই ল্যাপটপের দাম ১,৫৫,৯৯০ টাকা থেকে শুরু।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ