ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

সেফটি অ্যাম্বাসেডর প্রোগ্রাম চালু করছে টিকটক

প্রকাশিত: ১৯:১৮, ২২ জানুয়ারি ২০২৩   আপডেট: ২২:৪৩, ২৫ জানুয়ারি ২০২৩
সেফটি অ্যাম্বাসেডর প্রোগ্রাম চালু করছে টিকটক

বাংলাদেশের ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য প্রচেষ্টা অব্যাহত রেখেছে টিকটক। সেই ধারাবাহিকতায় টিকটক বাংলাদেশে আবারও সেফটি অ্যাম্বাসেডর প্রোগ্রাম চালু করতে যাচ্ছে। 

টিকটকের #সেফটুগেদার নামক এই সেফটি অ্যাম্বাসেডরস প্রোগ্রামের অন্যতম লক্ষ্য হচ্ছে, ব্যবহারকারীদের জন্য নিরাপদ এবং ওয়েলকামিং প্ল্যাটফর্ম তৈরি করা। ব্যবহারকারীরা কীভাবে তাদের হাতে থাকা অ্যাপের বিভিন্ন ফিচারের সুবিধা নিতে পারে সে সম্পর্কে সচেতনতা তৈরি করা।

এবারের অ্যাম্বাসেডরস প্রোগ্রামে থাকছেন দেশের জনপ্রিয় এডুকেটর আয়মান সাদিক, জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, প্রখ্যাত অভিনেত্রী শবনম ফারিয়া, জনপ্রিয় কনটেন্ট নির্মাতা ইফতেখার রাফসান, সাবেক মিস বাংলাদেশ পিয়া জান্নাতুল এবং লাইফস্টাইল ইনফ্লুয়েন্সার ফাইজা। এই সেফটি অ্যাম্বাসেডররা ডিজিটাল নিরাপত্তা নিয়ে কথা বলবেন এবং তাদের ফলোয়ারদের সামাজিক যোগাযোগমাধ্যমের প্রোফাইলে দায়িত্বশীল ইন্টারনেট ব্যবহারের জন্য পরামর্শ দেবেন।

এর আগে ২০২১ সালের অক্টোবরে টিকটক বাংলাদেশে সেফটি অ্যাম্বাসেডর প্রোগ্রাম চালু করে। সে সময় অন্যতম জনপ্রিয় ব্যক্তিত্ব তাহসান খান এবং দিলারা হানিফ পূর্ণিমা টিকটকের ডিজিটাল নিরাপত্তার বিষয়টি নিয়ে সোচ্চার হয়েছিলেন। ইন-অ্যাপ ক্যাম্পেইনের মাধ্যমে ডিজিটাল সুস্থতা, বিশ্বাস এবং নিরাপত্তাসহ বিভিন্ন শিক্ষামূলক বিষয় এবং আরও গুরুত্বপূর্ণ ফিচারগুলো নিয়ে অসংখ্য ভিডিও দেখানো হয়েছে। যেমন ফ্যামিলি পেয়ারিং মোড ছিল এই ক্যাম্পেইনের অন্যতম বিষয় যেখানে ব্যবহারকারীদের পিতামাতা অ্যাপে তাদের সন্তানদের কার্যকলাপের ওপর নজর রাখতে পারে।

/ফিরোজ/

সর্বশেষ

পাঠকপ্রিয়