ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

হোয়াটসঅ্যাপে এবার এইচডি ভিডিও!

প্রকাশিত: ১৯:৩৫, ১ জুলাই ২০২৩   আপডেট: ১৯:৩৯, ১ জুলাই ২০২৩
হোয়াটসঅ্যাপে এবার এইচডি ভিডিও!

বর্তমানে বিশ্বে সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপের নাম হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের সুবিধার্থে একের পর এক নতুন ফিচার নিয়ে আসার জন্য বেশ সুনাম রয়েছে ফেসবুকের মূল কোম্পানি মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপের। 

দ্য ভার্জের খবরে বলা হয়েছে, এইচডি কোয়ালিটির ফটো পাঠানোর সুবিধার পর এবার এইচডি কোয়ালিটির ভিডিও পাঠানোর সুবিধা দিতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। নতুন এই ফিচারের তথ্য সামনে এনেছে ওয়েবেটাইনফো। এই ওয়েবসাইটটি হোয়াটসঅ্যাপে নতুন পরিবর্তনের ওপর নিয়মিত নজরদারি করে থাকে।  

যেভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে এইচডি ভিডিও পাঠানো যাবে

এক্ষেত্রে পদ্ধতি অনেকটা এইচডি ফটো পাঠানোর মতোই। হোয়াটসঅ্যাপে ছবির মতোই ভিডিওর জন্য থাকতে চলেছে একটি এইচডি বাটন। অ্যাপের ড্রয়িং এডিটরে থাকবে এই এইচডি বাটন। অর্থাৎ ব্যবহারকারীরা কোনো ভিডিও পাঠানোর আগে স্ট্যান্ডার্ড এবং এইচডি- এই দুই কোয়ালিটির মধ্যে একটি বেছে নেওয়ার সুযোগ পাবেন।

সাধারণত হোয়াটসঅ্যাপে স্ট্যান্ডার্ড ভিডিও শেয়ার করা হয়। সেক্ষেত্রে ভিডিওর সাইজ কিছুটা কমে যায়। এর ফলে ডেটা কম খরচ হয় ঠিকই। কিন্তু হোয়াটসঅ্যাপে ভিডিও কমপ্রেস হওয়ার ফলে তার গুণমান অর্থাৎ কোয়ালিটি কিছুটা খারাপ হয়। এইচডি অপশনে ভিডিও শেয়ার করলে আর তার কোয়ালিটি খারাপ হবে না। তবে এক্ষেত্রে ইন্টারনেট ডেটা কিছুটা বেশি খরচ হবে।

নতুন ফিচারটি বর্তমানে কিছু বিটা টেস্টারদের জন্য চালু করা হয়েছে। আপনি হোয়াটসঅ্যাপ বিটা প্রোগ্রামের অংশ হয়ে থাকলে অ্যাপের লেটেস্ট আপডেটেড ভার্সন ইনস্টল করলে এইচডি ভিডিও পাঠানোর সুবিধা পেতে পারেন। পরীক্ষা-নিরীক্ষার পর নতুন এই ফিচার সবার জন্য রোলআউট করতে পারে হোয়াটসঅ্যাপ।   

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়