ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ইমোতে অডিও-ভিডিও কলে ‘জিরো নয়েজ’ সুবিধা

প্রকাশিত: ১৬:০৫, ১২ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:০৯, ১২ সেপ্টেম্বর ২০২৩
ইমোতে অডিও-ভিডিও কলে ‘জিরো নয়েজ’ সুবিধা

প্রিয়জনের সঙ্গে ফোনে কথা বলার সময় অনেক সময়ই রাস্তার আওয়াজ, নির্মাণাধীন ভবন বা আশপাশের অনাকাঙ্ক্ষিত কোলাহল বিরক্তিকর হয়ে উঠতে পারে। আর এর সমাধান নিয়ে এসেছে ইনস্ট্যান্ট মেসেজিংয়ের জনপ্রিয় অ্যাপ ইমো।

মেসেজিং অ্যাপটির উদ্ভাবনী ‘জিরো নয়েজ’ ফিচারটি অডিও-ভিডিও কলের ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত এসব কোলাহল ফিল্টার করবে। ফিচারটি ইতিমধ্যেই সবার জন্য উন্মোচন করা হয়েছে। এর আগে ফিচারটির বেটা সংস্করণ ব্যবহার করেছেন কিছু ব্যবহারকারী, যারা ঝামেলাহীন যোগাযোগে কোলাহলমুক্ত কলের সুবিধা উপভোগ করছেন।

ইমোতে অডিও ও ভিডিও কল শুরু করার পর, আশপাশের পরিবেশ বা ফোনের অপর পাশে উচ্চশব্দ বা কোলাহল থাকলে ‘জিরো নয়েজ’ ফিচারটি স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে যাবে। এসময় ‘জিরো নয়েজ মোড অ্যাক্টিভেটেড’ নোটিফিকেশন আসবে। ব্যবহারকারীরা খুব সহজেই ফিচারটি অডিও বা ভিডিও কলের ইন্টারফেস থেকে ম্যানুয়ালি অ্যাক্টিভেট বা ডিঅ্যাক্টভেট করতে পারবেন।

ইমোর গবেষণায় দেখা যায়, মূলধারার মেসেজিং অ্যাপ্লিকেশনে ৬২ শতাংশ অনাকাঙ্ক্ষিত কোলাহল থাকে। এর মধ্যে ২০ শতাংশ থাকে উচ্চশব্দ, যা কলের অভিজ্ঞতায় নেতিবাচক প্রভাব ফেলে; আর এতে করে একটি শক্তিশালী নয়েজ সাপ্রেশন অ্যালগরিদম নিয়ে আসার প্রয়োজনীয়তা অনুভব করে প্ল্যাটফর্মটি। অডিও-ভিডিও কলে স্পষ্ট যোগাযোগ নিশ্চিত করতেই ব্যবহারকারীদের জন্য এই সর্বাধুনিক ফিচারটি নিয়ে এসেছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমো।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়