ঢাকা, মঙ্গলবার, ১৭ চৈত্র ১৪২৬, ৩১ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

৪৪৮ রানের ম্যাচে মরগানের ছক্কা বৃষ্টি

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৬ ১০:৩৮:১৮ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৭ ৯:২৯:০৯ এএম

টি-টোয়েন্টি সিরিজ জিতল ইংল্যান্ড।

রান উৎসব হলো সেঞ্চুরিয়ানে। ৪৪৮ রানের ম্যাচ উপহার দিল দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। কিন্তু শেষ হাসিটা হাসল সফরকারীরা। নিজেদের মাঠে আগে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে ২২২ রান করে। জবাবে ইংল্যান্ড ৫ বল আগে ৫ উইকেটের জয় নিশ্চিত করে।

বিশাল লক্ষ্য তাড়া করে রেকর্ডও গড়েছে ইংল্যান্ড। টি-টোয়েন্টি ইতিহাসে এটি পঞ্চম সাকসেসফুল চেজ। ২০১৮ সালে অস্ট্রেলিয়া সর্বোচ্চ ২৪৪ রান তাড়া করে জিতেছিল। ইংল্যান্ডের অবশ্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৩০ রান তাড়া করে জয়ের রেকর্ডও আছে।

সফরকারীদের জয়ের বন্দরে নিয়েছেন অধিনায়ক এউইন মরগ্যান। মাত্র ২২ বলে ৫৭ রান করেছেন বাঁহাতি ব্যাটসম্যান। ২৫৯ স্ট্রাইক রেটের ইনিংসে ছিল ৭টি ছক্কা। তাতেই লন্ডভন্ড দক্ষিণ আফ্রিকার বোলিং আক্রমণ। মরগ্যানকে দারুণ সঙ্গ দিয়েছেন বেন স্টোকস। দুজনের ২৭ বলে ৬১ রানের জুটিতে ম্যাচ থেকে ছিটকে যায় প্রোটিয়ারা। স্টোকস ১২ বলে করেন ২২ রান।

অবশ্য শুরুতে ভিত গড়ে দিয়েছিলেন জস বাটলার ও জনি বেয়ারস্টো। দ্বিতীয় উইকেট জুটিতে ৪৯ বলে ৯১ রান করেন দুই ডানহাতি ব্যাটসম্যান। বাটলার ২৯ বলে ২ ছক্কা ও ৯ চারে ৫৭ এবং বেয়ারস্টো ৩৪ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬৪ রান করেন। জয়ের বাকি কাজ করেন মরগ্যান ও স্টোকস।

রান উৎসবের ম্যাচে ৫৫ রানে ২ উইকেট নিয়েছেন লুঙ্গি এনগিডি। ১টি করে উইকেট পেয়েছেন ফিকোযাও, শামসি ও প্রিটোরিয়াস। ডেল স্টেইন ৪৩ রান দিয়ে ছিলেন উইকেটশূণ্য।

এর আগে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকার ব্যাটিংও ছিল দারুণ। কিন্তু ব্যাটিং সহায়ক উইকেটে আরও বড় রান দরকার ছিল। ক্লাসেন ৪টি করে চার ও ছক্কায় ৩৩ বলে ৬৬ রান করেন। শুরুতে তেম্বা বাভুমা ২৪ বলে ৪৯, কুইন্টন ডি কক ২৪ বলে ৩৫ রান করেন। শেষ দিকে মিলার চেষ্টা চালিয়ে দলকে বড় পুঁজি এনে দিয়েছিলেন। ২০ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৫ রান করেন মিলার।

বল হাতে টম কুরান ৩৩ রানে নেন ২ উইকেট। বেন স্টোকস ৩৫ রানে পেয়েছেন ২ উইকেট।

প্রথম টি-টোয়েন্টি জয়ের পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে পরাজয়ের তিক্ত স্বাদ পায় দক্ষিণ আফ্রিকা। এবার সিরিজ হাতছাড়া করল ডি ককের দল।

ম্যাচসেরা ও সিরিজসেরা নির্বাচিত হয়েছেন এউইন মরগ্যান।



ঢাকা/ইয়াসিন