ঢাকা, মঙ্গলবার, ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

২২ জুন মাঠে নামছেন রোনালদো-দিবালারা

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০২ ৬:৫৩:৪৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০২ ৬:৫৩:৪৮ পিএম

৯ মার্চ করোনাভাইরাস ভয়াবহতার কথা চিন্তা করে ইতালিয়ান ‘সিরি আ’ লিগ স্থগিতের নির্দেশ দেয় লিগ আয়োজক কমিটি। এর পর মে মাস জুড়ে লিগ শুরুর মোট তিনটি নতুন তারিখ ঘোষণা করে সিরি আ লিগ আয়োজক কমিটি। তবে সরকারের তরফ হতে সবুজ সংকেত না মেলায় শুরু করতে পারেনি আসর। অবশেষে সব জল্পনা কল্পনা সরিয়ে তিন মাস পর আগামী ২০ জুন থেকে সিরি আ লিগ মাঠে গড়ানোর পরিকল্পনা করেছে আয়োজক কমিটি।

সে লক্ষ্যে অনুশীলনও শুরু করে দিয়েছে দলগুলো। লিগ শুরু হলেও ভক্ত-দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দু ছিল কবে মাঠে নামছে ক্রিশ্চিয়ানো রোনালদো ও পাওলো দিবালাদের জুভেন্টাস। সেই সূচিও প্রকাশ করেছে লিগ কর্তৃপক্ষ। আগামী ২২ জুন মাঠে নামবে রোনালদো-দিবালারা। প্রতিপক্ষ বোলোনিয়া। করোনা সঙ্কটের পর জুভেন্টাসের প্রথম ম্যাচটি হবে অ্যাওয়ে ম্যাচ। জুভেন্টাস নিজেদের মাঠে প্রথম ম্যাচ খেলবে ২৬ জুন লেসের বিপক্ষে।

এছাড়া লিগ কর্তৃপক্ষ শেষ তিন রাউন্ড ছাড়া সিরি আর বাকি ম্যাচগুলোর সূচি দিয়েছে। নতুন সূচি অনুযায়ী চলতি সিরি আ লিগের মৌসুম শেষ হবে ২ আগস্ট। এরমাঝে বাকি ১২ রাউন্ডের খেলা সমস্যা ছাড়া শেষ হবে বলে আশা লিগ আয়োজক কমিটির। এই সময়ের মাঝে কেবল পাঁচটি দিন কোনো খেলা গড়াবে না মাঠে। নতুবা খেলা চলবে প্রতিদিন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আগে স্থগিত হওয়া চার ম্যাচ দিয়ে মাঠে ফিরবে ইতালির শীর্ষ লিগ। ২০ জুন স্থানীয় সময় সন্ধ্যায় মুখোমুখি হবে তুরিনো-লা পার্মা এবং ভেরোনা-কাইয়ারি। রাত ১২:৩০ এ সাম্পদোরিয়াকে আতিথ্য দেবে তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলান। একই সময় অন্য ম্যাচে খেলবে আতালান্তা ও সাস্সুয়োলো।

২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে টানা নবম শিরোপার দৌড়ে থাকা রোনালদোর জুভেন্টাস। সমান ম্যাচে তাদের চেয়ে ১ পয়েন্ট কম লাজ্জিওর

 

ঢাকা/কামরুল