ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চার সিরি ‘আ’ ক্লাবের চেয়েও বেশি বেতন রোনালদোর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ১২ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:৪৭, ১২ অক্টোবর ২০২০
চার সিরি ‘আ’ ক্লাবের চেয়েও বেশি বেতন রোনালদোর

সিরি ‘আ’য় ক্রিস্তিয়ানো রোনালদো যে সবচেয়ে বেশি উপার্জনকারী খেলোয়াড়, এই খবর অবাক হওয়ার মতো নয়। তবে চমকানো ব্যাপার হলো, সিরি ‘আ’র চারটি ক্লাবের পুরো বেতন মিলে যে অর্থ দাঁড়ায় তা রোনালদোর বার্ষিক আয়ের সমপরিমাণ কিংবা তার চেয়েও কম।

জুভেন্টাসে বছরে ৩ কোটি ১০ লাখ ইউরোতে চুক্তি করেছেন রোনালদো। চারটি দল উদিনেসে, হেয়াস ভেরোনা, স্পেজিয়া ও ক্রোতোনে; যাদের পুরো বেতন বিল পর্তুগিজ তারকার সমান কিংবা তার চেয়েও কম।

লা গাজেত্তা দেল্লো স্পোর্ত’র প্রকাশিত এক পরিসংখ্যান অনুযায়ী, সিরি ‘আ’য় রোনালদো এত বেশি অর্থ উপাজর্ন করেন যে তার সঙ্গে নিকটতম উপার্জনকারীর ব্যবধান চার গুণ। 

ইতালির শীর্ষ লিগে রোনালদোর পর সর্বোচ্চ আয় করেন তার ক্লাব সতীর্থ মাথিয়াস ডি লিট। প্রত্যেক বছর ডাচ ডিফেন্ডার ৮০ লাখ ইউরোর নির্দিষ্ট বেতন পান। রোমেলু লুকাকু বছরে পান ৭৫ লাখ ইউরো।

ইতালিতে সবচেয়ে বেশি বেতন দেওয়া দলটি জুভেন্টাস। আলভারো মোরাতা, হুয়ান কুয়াদ্রাদো, ফেদেরিকো চিয়েসা ও আর্থার মেলো (প্রত্যেকে ৫০ লাখ ইউরো), আলেক্স সান্দ্রো (৬০ লাখ ইউরো), উইচেখ শেসনি ও লিওনার্দো বোনুচ্চিসহ (৬৫ লাখ ইউরো) সিরি ‘আ’র অন্যতম শীর্ষ উপার্জনকারীরা খেলেন এই দলে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়