ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ইয়াসিরের ব্যাটে ঢাকার সংগ্রহ ১৫০

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ১৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:৩৯, ১৪ ডিসেম্বর ২০২০
ইয়াসিরের ব্যাটে ঢাকার সংগ্রহ ১৫০

শুরুর ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়াল বেক্সিমকো ঢাকা। ফরচুন বরিশালকে এলিমিনেটর ম্যাচে তারা ছুঁড়ে দিয়েছে চ্যালেঞ্জি লক্ষ্য। টস হেরে ব্যাটিং করতে নেমে মিরপুর শের-ই-বাংলায় ঢাকা ৮ উইকেটে তোলে ১৫০ রান।  

পাওয়ার প্লেতে বরিশালের বোলিং চাপে ব্যাটিং যেন ভুলেই গিয়েছিল ঢাকার খেলোয়াড়রা। ব্যাট-বলের রসায়ন একটুও জমেনি। ডট বলের মিছিলের সঙ্গে ধারাবাহিক উইকেট হারায়। ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ঢাকার রান মাত্র ২৪। বাউন্ডারি এসেছে মাত্র ২টি, ১৮-টি বলই ছিল ডট।  

প্রত্যাশামাফি রান আসেনি শুরু থেকে। চাপ কমাতে ভিন্ন কিছুর চেষ্টায় স্লগ সুইপ করেন নাঈম। ডেকে আনেন বিপদ। অফস্পিনার মিরাজের বল টপ এজ হয়ে শর্ট ফাইন লেগে তাসকিনের হাতের মুঠোয় জমা হয়। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান এবার ৫ রানের বেশি করতে পারেননি। 

পরের ওভারে তাসকিনের অফস্ট্যাম্পের বাইরের বল টাইমিংয়ে গড়বড় করে উইকেটের পেছনে ক্যাচ দেন রানের খাতা না খোলা আল-আমিন। ওই ওভারে মুশফিকুর রহিমের উইকেটও পেয়ে যেতেন তাসকিন। মুশফিকের ব্যাটে লেগে বল নিঃশ্বাস দূরত্ব দিয়ে বেরিয়ে যায়।  

পাওয়ার প্লে’র শেষ ওভারে বোলিংয়ে এসে মন্থর গতিতে ব্যাটিং করা সাব্বিরকে বোল্ড করেন সোহরাওয়ার্দী শুভ। ১৪ বলে মাত্র ৮ রান করেন সাব্বির। শুরুর ধাক্কা সামলে মুশফিক ও ইয়াসির ৫০ রানের জুটি গড়েন। বিশেষ করে মুশফিক প্রতি আক্রমণে ঢাকার রানের চাকা সচল রাখেন। পরের ৪ ওভারে তাদের রান আসে ৩০। 

কিন্তু আগ্রাসন বাড়াতে গিয়ে ঢাকার অধিনায়ক বিপদ ডেকে আনেন। রাব্বীর স্লোয়ার স্লগ করতে গিয়ে ক্যাচ তুলে দেন। নিজের বোলিংয়ে ক্যাচ নিয়ে বরিশালকে এগিয়ে নেন। মুশফিক ৩০ বলে ৪ চার ও ১ ছক্কায় করেন ৪৩ রান। তখন দলের একমাত্র ভরসা ইয়াসির ও আকবর আলী। দুইজন ৩৮ রান যোগ করে দলের রান একশতে নিয়ে যান। 

আকবর ২১ রানে হাল ছেড়ে দিলেও ইয়াসির পূর্ণ করেন টুর্নামেন্টে নিজের তৃতীয় ফিফটি। এরপর অবশ্য ইনিংস লম্বা হয়নি। শেষ ওভারে রাব্বীর বলে এলবিডব্লিউ হন ৫৪ রানে। ৪৩ বলে ৩ চার ও ২ ছক্কা হাঁকান তিনি। 

বরিশালের হয়ে বল হাতে ২টি করে উইকেট নেন মেহেদী হাসান ও কামরুল ইসলাম।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়