ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বড় জয়ে ওয়ালটন ফেডারেশন কাপ শুরু সাইফের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ২৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৪:৩৩, ২৪ ডিসেম্বর ২০২০
বড় জয়ে ওয়ালটন ফেডারেশন কাপ শুরু সাইফের

ওয়ালটন ফেডারেশন কাপের দ্বিতীয় ম্যাচে ‘বি’ গ্রুপের খেলায় উত্তর বারিধারার মুখোমুখি হয়েছিল সাইফ স্পোর্টিং। শুরুতে তারা বিবর্ণ থাকলেও দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে ৩-০ গোলের বড় জয় আদায় করে নেয়।

গত অক্টোবরে চুক্তিবদ্ধ নতুন কোচ পল পুটের অধীনে সাইফের শুভ সূচনা হলো। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপের এই ম্যাচে তিনটি গোলই হয় শেষ অর্ধে। প্রথমার্ধে একাধিক সুযোগ তৈরি করেও হার মানতে হয় উত্তর বারিধারাকে।

বলার মতো প্রথম আক্রমণ চালায় বারিধারা ক্লাব, ২১তম মিনিটে জিতু মিয়ার নিচু ক্রস ধরে উজবেক মিডফিল্ডার ইভজেনি কোচনেভের শট ফেরান সাইফের গোলরক্ষক পাপ্পু হোসেন।

বিরতিতে যাওয়ার দুই মিনিট আগে দ্বিতীয় সুযোগ পায় বারিধারা। ৪৩তম মিনিটে মিশরীয় ফরোয়ার্ড মোস্তফা মাহমুদ আব্দুল খালেকের আড়াআড়ি ক্রসে ভারসাম্য হারিয়ে বলে পা ছোঁয়াতে পারেননি। এই অর্ধে সাইফ পরিষ্কার সুযোগ পায় ৪৫তম মিনিটে। রহমত মিয়ার থ্রো ইনে ক্রসবারের ওপর দিয়ে যায় নাইজেরিয়ান ফরোয়ার্ড ইকেচুকু এনগোকের বাঁ পায়ের শট।

প্রথমার্ধ সাইফকে রুখে দেওয়ার পর দ্বিতীয়ার্ধে আত্মঘাতী গোলে এগিয়ে দেয় উত্তর বারিধারা। ডান দিক থেকে সিরাজউদ্দিন রাখমাতুল্লায়েভের ক্রস বিপদমুক্ত করার তেমন প্রয়োজন ছিল না। কিন্তু তা করতে গিয়ে ভুলটা করে ফেলেন মিশরের ডিফেন্ডার সায়েদ মাহমুদ আব্দুল রহিম, তার পায়ে লেগে জালে জড়ায় বল।

উপহার পাওয়া গোলে এগিয়ে যাওয়ার পর আক্রমণ শাণিত করে সাইফ। ডান দিক থেকে রহিম উদ্দিনের ক্রসে গোলমুখ থেকে ফয়সাল আহমেদ ফাহিম হেড করতে ব্যর্থ হন ৫৩তম মিনিটে। ৬২ মিনিটে এক দৌড়ে ডিবক্সে এনগোকে বল বাড়ান জন ওকোলিকে, কিন্তু নাইজেরিয়ান ফরোয়ার্ডের শট দূরের পোস্ট ঘেঁষে মাঠের বাইরে চলে যায়।

পরের মিনিটে স্কোর ২-০ হয়। ডান দিক দিয়ে বক্সে ঢুকে নিখুঁত শটে গোলপোস্ট ছেড়ে বেরিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন এনগোকে। ৬৯তম মিনিটে এবার বাঁ দিক দিয়ে আক্রমণ চালায় সাইফ, গোলরক্ষকের পাশ দিয়ে দৌড়ে গিয়ে কাছের পোস্ট দিয়ে দলের তৃতীয় গোল করেন ফয়সাল।

গোল শোধ করার সুযোগ বারিধারা পেয়েছিল দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে। বদলি খেলোয়াড় অপূর্ব কুমার দাসের শট পাপ্পুর গ্লাভস ছুঁয়ে পোস্টে আঘাত করে। তাতে ক্লিনশিট ধরে রেখে মাঠ ছাড়ে সাইফ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়