ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন ফেডারেশন কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বসুন্ধরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১১, ২৮ ডিসেম্বর ২০২০  
ওয়ালটন ফেডারেশন কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বসুন্ধরা

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ওয়ালটন ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে গত আসরের বিজয়ী বসুন্ধরা কিংস। সোমবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তারা ১-০ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে।

গতবারের রানার্স আপ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে হারিয়ে দুই দলই শেষ আট নিশ্চিত করে মুখোমুখি হয়েছিল গ্রুপের শেষ ম্যাচে। ‘সি’ গ্রুপে টানা দুটি জয়ে ৬ পয়েন্ট বসুন্ধরার, আর ৩ পয়েন্ট চট্টগ্রামের দলটির। গতবার বসুন্ধরার কাছে ফাইনালে হারা রহমতগঞ্জ খালি হাতে বিদায় নিলো এই আসর থেকে।

বাংলাদেশের জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে গড়া দুই ক্লাবের মুখোমুখি লড়াইয়ে একমাত্র গোলটি করেন আর্জেন্টাইন স্ট্রাইকার রাউল বেসেরা। ট্যাকটিক্যাল যুদ্ধে মারুফুল হককে হারালেন ওস্কার ব্রুজন। রবিনহোর কর্নার থেকে ৪৯তম মিনিটে রাউল দুর্দান্ত গোল করেন, যা গোলকিপার মোহাম্মদ নাঈমের নাগালের বাইরে ছিল।

বসুন্ধরার মাহবুবুর রহমান সুফিল ও চট্টগ্রাম আবাহনীর চার্লস দিদিয়ের তাদের সুযোগ নষ্ট করেন। সুফিলকে প্রথমার্ধে প্রতিহত করেন নাঈম। আধ ঘণ্টার মাথায় দিদিয়েরের ফ্রি কিক বারের ওপর দিয়ে যায়।

৫৭তম মিনিটে বিশ্বনাথ ঘোষের থ্রু পাসে বক্সের ভেতর থেকে শট নিয়েও ক্রসবারের ওপর দিয়ে বল মারেন সুফিল। দশ মিনিট পর মোহাম্মদ রকির ক্রস থেকে শট ব্যর্থ হয় বসুন্ধরার ডিফেন্ডার খালেদ শাফিয়েলির চেষ্টায়।

এর মাঝে রাগেব হোসেনের লম্বা ক্রসে পা লাগাতে না পারায় ৬১ মিনিটে সমতা ফেরাতে ব্যর্থ হন চট্টগ্রাম আবাহনীর মান্নাফ রাব্বি।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়