ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুর্দান্ত জয়ে প্রথমবার ফাইনালে সাইফ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৩৮, ৬ জানুয়ারি ২০২১
দুর্দান্ত জয়ে প্রথমবার ফাইনালে সাইফ

২০১৭ সালের রানার্স আপ চট্টগ্রাম আবাহনীকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে প্রথমবার ওয়ালটন ফেডারেশন কাপের ফাইনালে উঠলো সাইফ স্পোর্টিং। সেমিফাইনালে এমানুয়েল আরিয়াচুকের গোলে প্রথমার্ধে এগিয়ে থেকে শেষ করে তারা। দ্বিতীয়ার্ধে বাকি দুই গোল করেন ইকেচুকু কেনেথ ও ইয়াসিন আরাফাত।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার শুরু থেকে চট্টগ্রাম আবাহনীর ওপর চড়াও হয় সাইফ। তারা এগিয়ে যায় অষ্টম মিনিটে। সিরোজুদ্দিন রাখমাতুল্লায়েভের ফ্রি কিকে বক্সের ভেতর থেকে বাঁ পায়ের কোনাকুনি ভলিতে গোল করেন এমানুয়েল।

১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করে সাইফ। নাইজেরিয়ান ফরোয়ার্ড কেনেথের হেড ক্রসবারে লাগে। পাঁচ মিনিট পর আরিফুর রহমানের ব্যাকপাস ধরে সিরোজুদ্দিনের লম্বা শট ক্রসবারের উপর দিয়ে যায়। অন্যদিকে চট্টগ্রাম আবাহনী প্রতিপক্ষ গোলকিপারকেও বড় কোনও পরীক্ষায় ফেলতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ডান দিক থেকে কেনেথের ক্রসে বলে পা ছোঁয়াতে না পারায় আরিফুর সাইফের ব্যবধান দ্বিগুণের দারুণ একটা সুযোগ নষ্ট করেন। তবে ৭১ মিনিটে তারা স্কোর ২-০ করে। আরিফুরের চিপ প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের সাইড ভলিতে লক্ষ্যভেদ করেন কেনেথ।

শেষ দিকে চট্টগ্রাম আবাহনী ১০ জন নিয়ে খেলেছে। আল-আমিনকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন দিদিয়ের। ৭৯ মিনিটে রাকিবের শট ক্রসবারে লাগলে তাদের হতাশা আরও বাড়ে। পরে রাকিব গোলমুখের সামনে বল পেলেও পা ছোঁয়াতে ব্যর্থ হন।

চট্টগ্রাম আবাহনীর জালে শেষ মুহূর্তে আবারও বল ঢোকে। মারুফুল হকের দলকে বড় জয় এনে দিতে ডান পায়ের বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন আরাফাত।

শনিবারের ফাইনালে সাইফের প্রতিপক্ষ দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ী দল। বৃহস্পতিবারের সেমিফাইনালে আবাহনী মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়