Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

আর্সেনালের সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেনারবাহচেতে ওজিল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৯, ২৪ জানুয়ারি ২০২১   আপডেট: ২২:৪০, ২৪ জানুয়ারি ২০২১
আর্সেনালের সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেনারবাহচেতে ওজিল

অচ্ছুত থেকে থেকে হয়তো দম বন্ধ হয়ে আসছিল মেসুত ওজিলের। ১০ মাস ধরে আর্সেনালের সাইডলাইনে থাকার যন্ত্রণা তাকে কুড়ে কুড়ে খাচ্ছিল। অবশেষে প্রাণোচ্ছ্বাস ফিরে পেলেন জার্মান অ্যাটাকিং মিডফিল্ডার। ছোটবেলায় যে ক্লাবের সমর্থক ছিলেন, সেই তুর্কি জায়ান্ট ফেনারবাহচেতে ফ্রি ট্রান্সফারে যোগ দিলেন আজ রোববার।

২০১৩ সালে রিয়াল মাদ্রিদ থেকে তখনকার ক্লাব রেকর্ড সাড়ে ৪২ মিলিয়ন পাউন্ডে এমিরেটস স্টেডিয়ামে যান ওজিল। তিনবার আর্সেনালের সঙ্গে এফএ কাপ জয়ের পাশাপাশি ২০১৮ সালের লিগ কাপ ফাইনাল ও পরের বছর ইউরোপা লিগ ফাইনালে তোলেন ক্লাবকে। প্রিমিয়ার লিগে ১৮৪ ম্যাচ খেলেছেন গানারদের হয়ে।

কিন্তু গত বছর করোনাভাইরাস লকডাউনের পর থেকে দলে উপেক্ষিত থেকেছেন ওজিল। নতুন কোচ হিসেবে মিকেল আর্তেতা আসার পর খুব কম ম্যাচ খেলেছেন তিনি। গত বছরের ৭ মার্চ ওয়েস্ট হ্যামের বিপক্ষে ১-০ গোলে জয়ের ম্যাচে শেষবার ছিলেন এই প্লেমেকার। এই মৌসুমের প্রিমিয়ার লিগ ও ইউরোপা লিগের দলে তো তাকে নিবন্ধনই করেননি আর্তেতা। সংবাদমাধ্যম জানায়, ছয় মাস আগেই তাকে অব্যাহতি দিতে সম্মত হয়েছে আর্সেনাল।

ক্লাবে সবচেয়ে বেশি বেতনভুক্ত খেলোয়াড় ছিলেন ওজিল, সাপ্তাহিক সাড়ে তিন লাখ পাউন্ড। সাবেক সতীর্থ ও শিষ্যকে নিয়ে আর্তেতা বলেছেন, ‘আর্সেনালে মেসুতের অর্জন নিয়ে কোনও প্রশ্ন নেই। তার পাশে খেলা ও সম্প্রতি তার কোচ হওয়া দারুণ। গত কয়েক বছরে ক্লাবের সেরা মুহূর্তের প্রাণ ছিল মেসুত। ফেনারবাহচেতে মেসুতকে শুভকামনা।’

আর্সেনালে নানা সাফল্য সারাজীবন মনে থাকবে বললেন ৩২ বছর বয়সী মিডফিল্ডার, ‘গত সাড়ে সাত বছরে এই ক্লাবের সঙ্গে চমৎকার সময় পার করেছি, এজন্য আমি কৃতজ্ঞ। দল ও ভক্তদের কাছ থেকে এই সময়ে যে সমর্থন পেয়েছি তা অসাধারণ। আমরা বেশ কয়েকটি শিরোপা জিতেছি এবং এমন কিছু স্মৃতি তৈরি করেছি যা সারাজীবন মনে থাকবে। আর্সেনালের ভক্তরা আমার হৃদয়ে থাকবে চিরদিন।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়