ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাদমানের চোয়ালবদ্ধ ব্যাটিং, উজ্জ্বল মুকিদ-খালেদ

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৯, ৩১ জানুয়ারি ২০২১  
সাদমানের চোয়ালবদ্ধ ব্যাটিং, উজ্জ্বল মুকিদ-খালেদ

মূল মঞ্চে নামার আগে প্রস্তুতিতে ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগটি ভালোভাবে কাজে লাগালেন সাদমান ইসলাম। সাইফ হাসানও সুযোগ পেয়েছিলেন, কিন্তু আবার ব্যর্থ। ইয়াসির আলীও দৃঢ়তা দেখিয়েছেন। বোলিংয়ে দ্যুতি ছড়িয়েছেন মুকিদুল ইসলাম মুগ্ধ ও সৈয়দ খালেদ আহমেদ। সব মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের শেষ দিনটি নিজেদের করে নিয়েছে বিসিবি একাদশ।

তবে অতিথিরাও এ ম্যাচ থেকে সব পেয়েছে। ব্যাটসম্যানরা রান পেয়েছেন। পরিবেশ ও উইকেটের সঙ্গে মানিয়ে নিতে পেয়েছেন বেশি সময় ক্রিজে থাকার সুযোগ। বোলাররাও দেখিয়েছেন কারিশমা। ছন্দময় বোলিংয়ে সেরেছেন নিজেদের প্রস্তুতি। শেষ পর্যন্ত তিনদিনের ম্যাচটি অমীমাংসিত থেকেছে। চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে রোববার দিনের খেলা শেষ হওয়ার এক ঘণ্টা আগে দুই দল ড্র মেনে নেয়।

প্রথম ইনিংসে মাত্র ১৫ রান করা সাইফ ও ২২ রান করা সাদমানের ওপর বাড়তি নজর ছিল আজ। মূল স্কোয়াডে সুযোগ পাওয়ার পর কতটা আত্মবিশ্বাস নিয়ে খেলতে পারেন সেটা ছিল দেখার। সাইফ পারেননি, সাদমান চোয়ালবদ্ধ ব্যাটিংয়ে আস্থার প্রতিদান দিয়েছেন। তবে তারর শুরুটা ছিল নড়বড়ে। অফস্টাম্পের বাইরে তাকে ভোগান দুই ডানহাতি পেসার কেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েল। সাদমানের ব্যাট-প্যাডের রসায়নও ভালো ছিল না। তবে সময়ের সঙ্গে সঙ্গে খোলস থেকে বেরিয়ে আসেন তিনি।

উইকেটের সামনে কভার ড্রাইভ ও লং অফে বল পাঠিয়ে আত্মবিশ্বাস ফিরে পান সাদমান। এরপর ধীরস্থির হয়ে খেলে দিনের বাকিটা সময় কাটিয়ে দেন। ৮১ বলে ২ বাউন্ডারিতে তার ব্যাট থেকে আসে ২৩ রান। তার সঙ্গী সাইফ বাঁহাতি পেসার রেমন রেইফারের ভেতরে ঢোকানো বলে এলবিডাব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ৭ রানে। নাঈমকেও এ পেসার সাজঘরের পথ দেখান। তার লাফিয়ে উঠা বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে তালুবন্দি হন নাঈম।

চারে ব্যাটিং করতে নামা ইয়াসিরের শুরুটা ভালো না হলেও থিতু হয়ে দ্যুতি ছড়িয়েছেন। পুল করে বাউন্ডারির খাতা খোলা ইয়াসির একই শটে একটি ছক্কা হাঁকান। ৫৬ বলে তার ব্যাট থেকে আসে ৩৩ রান।

এর আগে দিনের শুরুতে বল হাতে উজ্জ্বল ছিলেন মুকিদ ও খালেদ। টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়া খালেদ দ্বিতীয় ইনিংসে নেন ৩ উইকেট। ৪ উইকেট নিয়ে সেরা ছিলেন মুকিদ। ব্যাটিংয়ে রেইফার ৪৯, জশুয়া ডি সিলভা ৪৬ রান করেন। আগের দিন ৮০ রানে অপরাজিত থাকা এনক্রুমাহ বোনার আজ কোনও রান যোগ না করেই সাজঘরে ফেরেন।

চট্টগ্রাম/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়