Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

বার্সার আর্থিক দুর্দশার জন্য মেসি দায়ী নয়: তেবাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ১ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:৪৫, ১ ফেব্রুয়ারি ২০২১
বার্সার আর্থিক দুর্দশার জন্য মেসি দায়ী নয়: তেবাস

জানুয়ারিতে খবর এসেছে, বার্সেলোনার দেনা সোয়া একশ কোটি ছাড়িয়ে। কাতালান ক্লাবের দেউলিয়া হওয়ার কারণ খুঁজতে বের হয়ে লিওনেল মেসির রেকর্ড চুক্তির তথ্য ফাঁস করে বসে স্প্যানিশ সংবাদপত্র এল মুন্দো। তাদের দাবি, আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে বিশাল অঙ্কের চুক্তি করার কারণে সর্বস্ব হারানোর পথে কাতালান ক্লাব। কিন্তু তা মানতে নারাজ লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস।

এল মুন্দোর প্রতিবেদন অনুযায়ী, আগামী জুনে চার বছরের চুক্তি শেষে আর্জেন্টাইন ফরোয়ার্ডের আয় দাঁড়াবে সাড়ে ৫৫ কোটি ইউরোর বেশি। ২০১৭ সাল থেকে প্রত্যেক মৌসুমে তাকে প্রায় ১৪ কোটি ইউরো বেতন দিয়ে আসছে বার্সা। এই তথ্য প্রকাশ হওয়ার পর থেকে স্বাভাবিকভাবে চাপে মেসি। কিন্তু পাশে পেয়েছেন ক্লাবকে। এই তথ্য ফাঁসকারীর বিরুদ্ধে তো বটেই, এল মুন্দোকেও কাঠগড়ায় দাঁড় করানোর ব্যবস্থা নিচ্ছে বার্সা। কোচ রোনাল্ড কোমানও ছয়বারের ব্যালন ডি’অর জয়ী পাশে দাঁড়িয়েছেন। এবার তিনি পেলেন লা লিগার প্রধানকেও।

এই মৌসুম শুরুর আগে মেসি ন্যু ক্যাম্প ছাড়ার চেষ্টার পর বার্সার আর্থিক দুর্দশা তৈরির খবর এলো। তেবাসের মতে, এজন্য আর্জেন্টাইন ফরোয়ার্ডকে দায়ী করা যথাযথ নয়। করোনাভাইরাস মহামারির কারণে এই সংকট তৈরি হয়েছে বললেন তিনি।

টুইটারে তেবাস লিখেছেন, ‘বার্সেলোনার আর্থিক দুর্দশার এই পরিস্থিতি (অন্য বড় ক্লাবগুলোর মতো) কোভিড মহামারির বিধ্বংসী প্রভাব, এর জন্য মেসি দায়ী নয়। মহামারি না হলে ইতিহাসের সেরা খেলোয়াড়ের মাধ্যমে পাওয়া আয় দিয়েই এই ক্ষতি পুষিয়ে দেওয়া যেতো। এই বিষয়টি ঘিরে যে চাঞ্চল্যকর পরিস্থিতি তৈরি হয়েছে, তা একদম অন্যায়।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়