ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লিভারপুলে তুর্কি ডিফেন্ডার ওজান কাবাক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৪:১৯, ২ ফেব্রুয়ারি ২০২১
লিভারপুলে তুর্কি ডিফেন্ডার ওজান কাবাক

তুর্কি ডিফেন্ডার ওজান কাবাককে লোনে দলে ভিড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। বুন্দেস লিগার দল শালকে থেকে কাবাককে দলে নেয় দ্য রেডসরা।

জানুয়ারির ট্রান্সফার উইনডোর শেষ দিনে এসে কাবাককে চুক্তিবদ্ধ করে লিভারপুল। ক্লাবটির ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করে। 

এ ব্যাপারে শালকের সঙ্গে সবধরনের চুক্তি সম্পন্ন হয়ছে। এ সপ্তাহেই জার্মানি থেকে ইংল্যান্ডে পাড়ি জমানোর কথা রয়েছে তার। ২০ বছর বয়সী এই সেন্টার ব্যাক দেশের হয়ে ৭টি ম্যাচ খেলেন। নভেম্বর ২০১৯ সালে প্রথম তিনি খেলতে নামেন।

তুর্কি ক্লাব গালাতাসারের হয়ে কাবাক খেলা শুরু করেন। গালাতাসারে থেকে ২০১৯ সালের জানুয়ারিতে বুন্দেস লিগার দল স্টুটগার্টে যান কাবাক। এরপর ১৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে স্টুটগার্ট থেকে একই বছরের জুনে যোগ দেন শালকেতে। এরপর শালকে থেকে লোনে আসেন লিভারপুলে।

১৮ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে তাকে স্থায়ীভাবে নিতে পারবে চ্যাম্পিয়নরা। তাকে দলে ভেড়াতে পেরে উচ্ছ্বাসিত লিভারপুল বস ইয়ার্গুন ক্লপ। ‘সে সত্যিই অনেক বড়। অনেক মেধাবী একজন ফুটবলার। আমরা তার সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি’-তাকে দলে ভেড়াতে পেরে এভাবেই বলছিলেন ক্লপ।

ক্লপ আরও বলেন, ‘তার বয়স মাত্র ২০। সে জার্মানের দ্বিতীয় দলে খেলে। সে শালকেতে আছে, অপ্রত্যাশিতভাবে তারা এখন খারাপ সময় পার করছে। তার জন্য আমি মনে করি ভালো একটা সিদ্ধান্ত। কারণ পৃথিবীর প্রত্যেক ক্লাবই একটা প্রতিষ্ঠিত ক্লাব চায়।’

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়