Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

কোহলি শো ছাপিয়ে বাটলারের তাণ্ডবে ইংল্যান্ডের জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৯, ১৬ মার্চ ২০২১   আপডেট: ২৩:৪৮, ১৬ মার্চ ২০২১
কোহলি শো ছাপিয়ে বাটলারের তাণ্ডবে ইংল্যান্ডের জয়

বিরাট কোহলি পেয়েছেন অসাধারণ ফিফটি। জস বাটলার ধ্রুপদী ফিফটিতে দিলেন জবাব। দুই ডানহাতি ব্যাটসম্যানের লড়াইয়ে জিতলেন বাটলার। রান প্রসবা উইকেটে বড় স্কোর হয়নি। স্বল্প রানের ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী ইংল্যান্ড।

প্রথম ম্যাচের মতোই পরিস্থিতি তৈরি হয়েছিল ভারতের ইনিংসের। ২২ রানে হারিয়েছিল ৩ উইকেট। এবার ২৪ রানে ৩টি। পাওয়ার প্লে’তে এমন হতশ্রী পারফরম্যান্স বলে দিচ্ছিল চাইলেও হয়তো বড় স্কোর হবে না! কিন্তু বিরাট কোহলি সকল হিসেবনিকাশ পাল্টে দিলেন। অসাধারণ, অনবদ্য ও চোখ ধাঁধানো ইনিংসে কোহলি ভারতকে দিয়েছিলেন লড়াকু পুঁজি। কিন্তু শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসতে পারেনি টিম ইন্ডিয়া।

নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে ভারত ৬ উইকেটে ১৫৬ রান তোলে। জবাবে ২ উইকেট হারিয়ে ১০ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর ফেলে ইংল্যান্ড।

ফিল্ডিং নিয়ে দারুণ শুরু করে ইংল্যান্ড। মার্ক উড তার প্রথম দুই ওভারে ওপেনার লোকেশ রাহুল (০) ও রোহিত শর্মাকে (১৫) সাজঘরে পাঠান। আগের ম্যাচে দারুণ ফিফটি হাঁকিয়ে প্রশংসা কুড়ানো কিষাণ (৪) মাত্র ৯ বল খেলে বিদায় হন ক্রিস জর্ডানের বলে পেছনে জস বাটলারের গ্লাভসবন্দি হয়ে।

ক্রিজে নেমে মার্ক উডকে দারুণ কভার ড্রাইভে রানের খাতা খুলেন ভারতের অধিনায়ক। এরপর ক্রিস জর্ডানকে ফ্লিক করে মিড উইকেট দিয়ে উড়ান ছক্কায়। পান্তের সঙ্গে তার ৪০ রানের জুটি ভারতকে আশার আলো দেখাচ্ছিল। কিন্তু রান আউটে শেষ হয় পান্তের ২৫ রানের ইনিংস।

এরপর পুরোটাই কোহলি শো। ২৩ বলে পঞ্চাশ ছোঁয়ার পর আগ্রাসন বাড়ান। গিয়ার শিফট করে রুদ্রমূর্তি ধারণ করেন। তাতে ইংলিশ বোলিং অ্যাটাক স্রেফ এলোমেলো হয়ে যায়। শেষ ৫ ওভারে ডানহাতি ব্যাটসম্যান তোলেন ৪৯ রান। তার সঙ্গে ৩৫ বলে ৭০ রানের জুটি গড়েন হার্দিক পান্ডিয়া। পান্ডিয়ার ব্যাট থেকে আসে ১৭ রান। কোহলি ৪৬ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৭৭ রানে অপরাজিত। ইংল্যান্ডের হয়ে উড ৩টি ও জর্ডান নেন ২ উইকেট।

লক্ষ্য তাড়ায় দুই চারে ভালো শুরু করলেও জেসন রয়কে ৯ রানে সাজঘরে ফেরান চাহাল। দ্বিতীয় উইকেটে জয়ের ভিত পেয়ে যায় অতিথিরা। জস বাটলার ও ডেভিড মালান ৩৯ বলে ৫৮ রানের জুটি গড়েন। যেখানে মালানের অবদান ১৮ রান। বাটলার ভারতের পেসার ও স্পিনারদের সামলেছেন সিদ্ধহস্তে। উইকেটের চারিপাশে বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে রানের গতি সচল রাখেন। আসকিং রান রেট কখনো ৬ এর ওপরে উঠতে দেননি তিনি।

২৬ বলে পঞ্চাশ পাওয়ার পর রান তোলার গতি আরও বাড়ান। মাঝে মালানকে আউট করেন ওয়াসিংটন সুন্দর। এরপর বাটলার ও বেয়ারস্টোর ৫২ বলে ৭৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে জয় নিশ্চিত হয় ইংলিশদের। বাটলার ৩২ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৮৩ রানে অপরাজিত থাকেন। বেয়ারস্টো ২৮ বলে ৫ চারে করেন ৪০ রান।

ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন বাটলার। ১৮ মার্চ একই মাঠে সিরিজের চতুর্থ ম্যাচ অনুষ্ঠিত হবে।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়