ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশ-নেপাল, কেউ কাউকে ছাড় দেয়নি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ২৭ মার্চ ২০২১   আপডেট: ০৮:০৮, ২৮ মার্চ ২০২১
বাংলাদেশ-নেপাল, কেউ কাউকে ছাড় দেয়নি

কাজী সালাউদ্দিন সরাসরি বলেছিলেন, ‘আমি চাই দল ২-০তে জিতুক। তাহলে ফাইনালটা আমাদের জন্য সহজ হবে।’ 

নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে দলের থেকে বড় প্রত্যাশা করেছিলেন বাফুফে সভাপতি। কিন্তু জামাল ভূঁইয়ারা পারেননি কাজী সালাউদ্দিনের প্রত্যাশা পূরণ করতে। অবশ্য গোল হজমও করেননি তারা। নেপালে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করে রেখেছিল বাংলাদেশ ও স্বাগতিক দল। নিয়মরক্ষার গ্রুপ ম্যাচে শনিবার কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে মাঠে নেমেছিল দুই দল। 

ফাইনালের আগে আরেক ফাইনালে কেউ কাউকে ছাড় দেয়নি। দুই দলের ম্যাচটি গোলশূণ্য ড্র হয়েছে। এর আগে প্রতিযোগিতার প্রথম ম্যাচে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ১-০ গোলে ম্যাচ জিতে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে নেপাল আতিথেয়তা দেয় কিরগিজস্তানকে। কিরগিজস্তান-নেপাল ম্যাচটি ড্র হওয়ায় পাঁচ বছর পর বিদেশের মাটিতে ফাইনাল নিশ্চিত করে জামাল ভূঁইয়াদের। একই মাঠে ২৯ মার্চ হবে শিরোপা নির্ধারণ। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে বাংলাদেশ। বাংলাদেশের পয়েন্ট ৪। নেপাল ২ ও কিরজগিজস্তান ১।  

ম্যাচে দুই দলেরই নজর ছিল প্লেসিং ফুটবলে। ফাইনালের আগে খুব একটা জোর দেয়নি কেউ। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচে উত্তেজনা ছড়ালেও কাঙ্খিত গোল পায়নি কেউ। ৩২ মিনিটে বাংলাদেশ পেনাল্টি পেয়ে-ই যাচ্ছিল। আব্দুল্লাহকে বক্সের ভেতরে ফেলে দিলেও রেফারি পেনাল্টির বাঁশি দেননি। খানিকবাদে জামালের ফ্রি কিক মানিক মোল্লা শট নিতে পারেননি। 

ফাইনালের আগে সাইডবেঞ্চের পরীক্ষা নিয়েছেন বাংলাদেশের কোচ জেমি ডে। বিরতির পর জামালকে উঠিয়ে নেন। মাঠে নামেন হাবিবুর রহমান। এছাড়া আরও চারটি পরিবর্তনে মাঠে আসেন টুটুল, মেহেদী, বিপুল ও সোহেল। শক্তি কমালেও বাংলাদেশের পারফরম্যান্স নড়েনি। পুরো ম্যাচে দাপটের সঙ্গে খেললেও শেষ পর্যন্ত গোল পায়নি।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়