Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

এই সিরিজ ভুলে যেতে চান মাহমুদউল্লাহ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০১, ১ এপ্রিল ২০২১   আপডেট: ২১:০২, ১ এপ্রিল ২০২১
এই সিরিজ ভুলে যেতে চান মাহমুদউল্লাহ 

প্রথম ম্যাচে ৬৬, দ্বিতীয় ম্যাচে সম্ভাবনা দেখিয়ে ২৮ এবং তৃতীয় ও সর্বশেষ ম্যাচে বাংলাদেশ হেরেছে ৬৫ রানে।  সফর শুরুর আগে ইতিহাস সৃষ্টির বুলি আওড়ালেও ওয়ানডে-টি টোয়েন্টি দুটিতেই ধবলধোলাই হয়ে ক্রিকেটাররা ইতিহাসের পুনরাবৃত্তিই করেছেন শুধু।

টি-টোয়েন্টিতে ধবলধোলাই হওয়ার পর অধিনায়ক মাহমুদউল্লাহ জানালেন, তিনি এই সিরিজ ভুলে যেতে চান। বৃহস্পতিবার অকল্যান্ডে ম্যাচ শেষে গণমাধ্যমে এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

‘আমাদের এই সিরিজ থেকে কিছু বের করতে হবে যা নিয়ে আমরা পরের সিরিজের জন্য কাজ করতে পারবো। এবং অবশ্যই আমরা এই সিরিজটি ভুলতে চাইবো।‘

‘আমরা এখানে আগে এসেছি, নিজেদের প্রস্তুত করেছি, কুইন্সটাউনে ভালো একটি ক্যাম্প করেছি, ছেলেরা কঠোর পরিশ্রম করছিলো, জিমে কাজ করছিলো, কিন্তু আমরা মাঠে সেটি দেখাতে পারিনি। অধিনায়ক হিসেবে এটা হতাশাজনক।‘

অকল্যান্ডে বৃষ্টি বিঘ্নিত ম্যাচটি খেলা হয় ১০ ওভারে। সফরজুড়ে করা ফিল্ডিং মিসের মহড়া চলে এই ম্যাচেও। ফিন অ্যালেনদের সুযোগ দিয়েছেন ক্যাচ মিস করে; তারাও করেছেন সদ্বব্যবহার। ১০ ওভারে করেছেন ১৪১ রান। বিপরীতে বাংলাদেশ খেলতে নেমে ৭৬ রানেই অলআউট হয়ে যায়। 

মাহমুদউলাহ বলেন, ‘আপনি যখন ৭৬ রানে অল আউট হবেন, তখন সেখান থেকে ইতিবাচক কিছু নেওয়ার থাকে না। আমার মনে হয় আমরা সিরিজজুড়ে আমাদের সেরা ক্রিকেট খেলিনি।‘

দ্রুত ঘুরে দাঁড়াতে চান টি-টোয়েন্টি অধিনায়ক। যদিও শেষ ম্যাচে ইনজুরির কারণে তিনি খেলতে পারেননি। তার পরিবর্তে লিটন দাস নেতৃত্ব দিয়েছেন।

মাহমুদউল্লাহ বলেন, ‘খুবই হতাশাজনক সিরিজ আমাদের জন্য কিন্তু আমাদের দ্রুত ঘুরে দাঁড়াতে হবে কারণ আমাদের যেকোনো ফরম্যাটে কিছু জয় খুবই প্রয়োজন আমাদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে। আমার মনে হয় আমরা আত্মবিশ্বাস হারাচ্ছি হারের কারণে। যা পুরো দলকে প্রভাবিত করে।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়