ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশে বীরত্ব দেখিয়ে কেন্দ্রীয় চুক্তিতে মেয়ার্স-বোনার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৭, ৫ মে ২০২১  
বাংলাদেশে বীরত্ব দেখিয়ে কেন্দ্রীয় চুক্তিতে মেয়ার্স-বোনার

এই বছরের শুরুতে বাংলাদেশে ওয়েস্ট ইন্ডিজের বিখ্যাত টেস্ট সিরিজ জয়ে বীরোচিতপূর্ণ ইনিংস খেলার পুরস্কার পেলেন কাইল মেয়ার্স ও এনক্রুমাহ বোনার। প্রথমবার ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তির তালিকায় জায়গা পেলেন তারা।

২০২১-২২ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। গত ফেব্রুয়ারিতে চট্টগ্রাম টেস্টে রেকর্ড ৩৯৫ রানের লক্ষ্যে নেমে ক্যারিবিয়ানরা জয় পায় অভিষিক্ত মেয়ার্সের অপরাজিত ২১০ রানে চড়ে। তার সঙ্গে চতুর্থ উইকেটে ২১৬ রানের অনবদ্য জুটি গড়তে ৮৬ রান করেছিলেন বোনার। ঢাকায় দ্বিতীয় টেস্টেও তিনি ৯০ রানের দারুণ ইনিংস খেলে হন সিরিজ সেরা।

ঢাকায় প্রথম ইনিংসে ৯২ রানের সেরা পারফর্ম করা জোশুয়া ডা সিলভাও প্রথমবার কেন্দ্রীয় চুক্তিতে। এছাড়া বাঁহাতি স্পিনার আকিল হোসেনকেও রাখা হয়েছে চুক্তিতে। একমাত্র খেলোয়াড় হিসেবে সব সংস্করণের চুক্তিতে জায়গা হয়েছে জেসন হোল্ডারের। গত মৌসুমে সব ফরম্যাটে চুক্তিবদ্ধ অলরাউন্ডার রোস্টন চেজ বাদ পড়েছেন।

গত বছরের তালিকা থেকে আরও নাম কাটা পড়েছে। তাদের মধ্যে শিমরন হেটমায়ার, ওশানে থমাস, শেল্ডন কট্রেল, শেন ডাউরিচ ও শামারাহ ব্রুকস আছেন। গত বছরের ১ এপ্রিল থেকে এই বছরের ১ এপ্রিলের পারফরম্যান্স মূল্যায়ন করে এই তালিকা করা হয়েছে। আগামী ১ জুলাই থেকে এক বছরের জন্য কার্যকর হবে এই নতুন চুক্তি।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়