ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ক্যারিয়ারের ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ ট্রফি’ কোনটি জানালেন রোনালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১০, ২ জুন ২০২১  
ক্যারিয়ারের ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ ট্রফি’ কোনটি জানালেন রোনালদো

প্রায় দুই দশকের বর্ণাঢ্য ক্যারিয়ার ক্রিস্টিয়ানো রোনালদোর। কত যে ট্রফি জিতেছেন, তা গুনতে গেলে হাঁপিয়ে ওঠা অস্বাভাবিক নয়। ব্যক্তিগত পুরস্কারও কম নয়, যা শোভা পাচ্ছে নিজের জাদুঘরে। কিন্তু এতগুলো ট্রফির মধ্যে কোনটি একেবারেই আলাদা, একদম অন্যরকম। কোনটা এখন পর্যন্ত ক্যারিয়ারের ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ ট্রফি’, তা জানালেন সিআরসেভেন।

এই প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড় বলা হয় তাকে। ম্যানইউ, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের বর্ণিল ক্যারিয়ার মিলিয়ে ৩২ ট্রফির স্বাদ পেয়েছেন। রয়েছে পাঁচবারের ব্যালন ডি’অর পুরস্কারও। ৩৬ বছর বয়সী ফরোয়ার্ডের নামের পাশে আছে আন্তর্জাতিক শিরোপাও- ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও উয়েফা নেশনস লিগ।

ফুটবলে এত এত সাফল্য যার ঝুলিতে, তার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ট্রফি হলো ২০১৬ সালে জেতা ইউরোর ট্রফি। পাঁচ বছর আগে পর্তুগালের এই গৌরবোজ্জ্বল অধ্যায় তৈরির পথে তিন গোল করেছিলেন রোনালদো। কিন্তু ফাইনালে খেলতে পারেননি পুরো ম্যাচ। মাত্র ২৫ মিনিটে মাঠ ছাড়তে হয় তাকে। এর আগেই পেয়েছিলেন চোট, কিন্তু তারপরও সব ধরনের চিকিৎসা নিয়ে মাঠে নামেন। তবে পারেননি শেষ পর্যন্ত খেলতে। কিন্তু অবদান তিনি ঠিকই রেখেছিলেন। ডাগআউটে কোচ ফার্নান্দো সান্তোসের সব দায়িত্ব যেন নিয়েছিলেন তিনি। সতীর্থদের দিকনির্দেশনা দিয়ে গেছেন মাঠের বাইরে থেকে। হতাশ হতে হয়নি অধিনায়ককে। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে এডারের গোলে জিতে যায় পর্তুগাল, কাটে দীর্ঘদিনের শিরোপা খরা।

লাইভস্কোরের অফিশিয়াল গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে এক অনুষ্ঠানে রোনালদো বলেছেন, ‘২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নশিপে শুরুটা আমার জন্য ভালো হয়েছিল। কিন্তু ইনজুরিতে (ফাইনালে) পড়ায় কষ্ট লেগেছিল। ম্যাচ শেষে আমি খুশিতে কাঁদছিলাম। ওই সময় তিন ধরনের অনুভূতি ও আবেগ আমাকে স্পর্শ করেছিল, কিন্তু দিন শেষে যে অনুভূতি পেয়েছি তা ছিল অবিশ্বাস্য। এটাই সম্ভবত আমার জীবনে জেতা সবচেয়ে গুরুত্বপূর্ণ ট্রফি।’

জাতীয় দলের হয়ে রেকর্ড ১০৩ গোল করেছেন। আর ছয় গোল করলে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা আলী দাইয়েকে (১০৯) স্পর্শ করবেন রোনালদো। তবে তার চোখ টানা দ্বিতীয় শিরোপা জয়ে, ‘আবারও এটি জিততে পারা হবে অসাধারণ। এই আকাঙ্ক্ষা নিয়েই আমরা টুর্নামেন্ট খেলবো। আমাদের ভালো একটা দল আছে। কিন্তু জানি অনেক শক্তিশালী দলকে লড়তে হবে আমাদের।’

আগামী ১১ জুন থেকে শুরু হতে যাওয়া ইউরোতে বেশ কঠিন গ্রুপে পড়েছে পর্তুগাল। তাদের সঙ্গে আছে বিশ্ব চ্যাম্পিয়ন ও গত আসরের রানার্স আপ ফ্রান্স, জার্মানি ও হাঙ্গেরি।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়