ঢাকা     মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯ ||  ৩০ সফর ১৪৪৪

নাটকীয় ম্যাচে ইউক্রেনকে কাঁদিয়ে কমলা উৎসব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ১৪ জুন ২০২১   আপডেট: ১৬:৪৮, ১৪ জুন ২০২১
নাটকীয় ম্যাচে ইউক্রেনকে কাঁদিয়ে কমলা উৎসব

শ্বাসরুদ্ধকর-রোমাঞ্চকর ম্যাচে ইউক্রেনকে হারিয়ে শেষ হাসি হাসে নেদারল্যান্ডস। ২-০ গোলে পিছিয়ে থেকে ৪ মিনিটের ব্যবধানে সমতা এনেও হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ইউক্রেনকে। ইউরো চ্যাম্পিয়নশিপের তৃতীয় দিন কমলা উৎসব দেখেছে ফুটবল বিশ্ব।

আমস্টারডম এরেনায় ইউক্রেনকে ৩-২ গোলে হারিয়ে ইউরোতে যাত্রা শুরু হয় ডাচদের। প্রথমার্ধে দুই পক্ষের কেউই পায়নি গোলের দেখা। ৫২মিনিটে জর্জিও উইনালডামের দারুণ শটে গোলের সূচনা, ৮২ মিনিটে ডেনজেল ডামফ্রিসের পা জয়সূচক গোল; মাঝে হয়েছে আরও ৩টি গোল। ৩৩ মিনিটের ৫ গোলের এই উৎসবে শেষ পর্যন্ত জয়ের চিত্রনাট্য আঁকেন ডাচরা।

ইউক্রেনের গোলরক্ষক বল পাঞ্চ করলে তা এসে পড়ে ডি বক্সের সামনে থাকা উইনালডামের সামনে। মাঝ মাঠের এই কারিগর ভুল করেননি জালে বল জড়াতে। বাঁ পায়ের শট বাঁ দিক দিয়ে ভাসতে ভাসতে আঘাত করে ইউক্রেনের জালে। ৬ মিনিট পরেই অউট ওয়েগার্সের ভলিতে আবারও এগিয়ে যায় নেদারল্যান্ডস।

এবার অপেক্ষা চরম নাটকীয়তার। অবিশ্বাস্যভাবে চার মিনিটের ২ গোল ফিয়ে ম্যাচে ফিরে ইউক্রেন। ডি বক্সের সামনে থেকে একা একা বল নিয়ে অ্যান্ড্রি ইয়ারমোলেঙ্কো হাওয়ায় ভাসিয়ে জোরালো শটে ১ গোল শোধ করেন। ৪ মিনিট না যেতেই স্ট্রাইকার রোমান ইয়ারেমচুক গোল দিয়ে নিয়ে আসেন সমতা। ৬ মিনিট পরেই গোল দিয়ে নাটকের অবসান ঘটান ডেনজেল। ৩-২ গোলের এই খেলায় শেষ পর্যন্ত জেতে নেদারল্যান্ডস।

সি গ্রুপ থেকে সব দলই খেলেছে ১টি করে ম্যাচ। ডাচদের মতো আগের ম্যাচে জয় পেয়েছে অস্ট্রিয়া। তারা হারিয়েছে উত্তর মেসিডোনিয়াকে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়