ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টেস্ট ফাইনালের চূড়ান্ত দলে নেই মায়াঙ্ক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪১, ১৫ জুন ২০২১   আপডেট: ২০:০০, ১৫ জুন ২০২১
টেস্ট ফাইনালের চূড়ান্ত দলে নেই মায়াঙ্ক

আগামী ১৮ জুন সাউদাম্পটনে নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারণী এই ম্যাচের জন্য ১৫ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছে তারা। ২৪ জনের দল নিয়ে ইংল্যান্ডে পা রেখেছিল বিরাট কোহলিরা। সেখান থেকে বাদ পড়লেন ৯ জন।

স্কোয়াডে কারা থাকতে যাচ্ছেন, তা প্রত্যাশিত ছিল। কিন্তু কিছু জায়গা নিয়ে প্রশ্ন ছিল, যা পরিষ্কার হলো দল ঘোষণার পরপর। যেমন, কিউইদের বিপক্ষে ওপেনিংয়ে কারা সেই প্রশ্নের উত্তর পাওয়া গেলো। কর্ণাটকের দুই ব্যাটসম্যান লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল বাদ পড়ায় ওপেনার হচ্ছেন রোহিত শর্মা ও শুভমান গিল। ইংল্যান্ডের বিপক্ষে গিল হোম সিরিজে রানখরায় ভুগছিলেন। তাতে গুঞ্জন ওঠে একাদশে ফিরছেন আগারওয়াল। সে ধারণা পাল্টে গেলো।

টপ অর্ডারের দায়িত্বে থাকবেন চেতেশ্বর পুজারা। বিরাট কোহলি ও ডেপুটি আজিঙ্কা রাহানে সামলাবেন মিডল অর্ডার। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে ঋষভ পান্ত ও ঋদ্ধিমান সাহা দুজনই টিকে গেছেন চূড়ান্ত দলে। রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা- দুই স্পিনারকেই রেখে দিয়েছে ভারত।

স্কোয়াডে আছেন হানুমা বিহারি। তবে তার একাদশে জায়গা পাওয়া নির্ভর করছে ভারত পাঁচ বোলার খেলাবে নাকি অতিরিক্ত ব্যাটসম্যানকে নেবে।

দলে ছয় পেসার যশপ্রীত বুমরা, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ। তাদের মধ্যে তিন জন খেলবেন বলে মনে করা হচ্ছে।

ভারতের প্রাথমিক দল থেকে রাহুল ও মায়াঙ্ক ছাড়াও বাদ পড়েছেন অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, অভিমন্যু ঈশ্বরন, প্রসিদ্ধ কৃষ্ণা, আবেশ খান, আরজান নাগওয়াসওয়াল্লা। তারা চাইলে স্ট্যান্ডে থেকে ফাইনাল ম্যাচ উপভোগ করতে পারবেন।

ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে ফাইনালের জন্য বায়ো-বাবলে ঢুকে পড়েছে নিউ জিল্যান্ড দল। একই দিন তারাও ১৫ জনের দল ঘোষণা করেছে।

ভারতের চূড়ান্ত দল: রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরা, ইশান্ত শর্মা, মোহাম্মদ সিরাজ, হানুমা বিহারি, ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়