ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মিরপুরের ২২ গজে দেখা মিললো চেনা লিটনের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ২৪ জুন ২০২১   আপডেট: ১৮:১৯, ২৪ জুন ২০২১
মিরপুরের ২২ গজে দেখা মিললো চেনা লিটনের

চেনা লিটন দাসকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামেও অচেনা লাগছিল। যেন হারিয়ে খুঁজছিলেন নিজেকে। প্রতিপক্ষ নিউ জিল্যান্ড কিংবা শ্রীলঙ্কা; লিটনের পারফরম্যান্সে ভাটা। চলতি ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম পর্বে ছিলেন না; সুপার লিগের প্রথম তিন ম্যাচ ছিলেন ব্যর্থ। ভালো শুরুর আভাস দিয়ে ফেরেন সাজঘরে। অবশেষে লিটনকে দেখা গেলো চেনা রুপে। তার ব্যাটে চড়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে আবাহনী লিমিটেড।

বৃহস্পতিবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে মিরপুরে টস জিতে ব্যাটিং করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭৩ রান করে আবাহনী। ৫১ বলে সর্বোচ্চ ৭০ রান করেন লিটন। 

ইবাদত হোসেনকে থার্ডম্যান অঞ্চল দিয়ে চার মেরে ৪৩ বলে দেখা পান হাফ সেঞ্চুরির। ধীরে চলো নীতিতে খেলা লিটন হাফ সেঞ্চুরির পর খেলেন হাত খুলে। জিয়াউর রহমান ডিপ মিড উইকেটে দারুণ ছয় দিয়ে শুরু। এক বল পরেই আবার স্কয়ার লেগে চার। মিরপুরে ঝরছিল লিটনের চার-ছয়ের ফুলঝুরি। 

ইনিংসের শেষ ওভারে লিটন ফেরেন সাজঘরে। উইকেটটাও হতো জিয়াউরের; যদি না ইলিয়াস সানী ক্যাচ না ফেলতেন। তবে ক্যাচ মিস করলেও সরাসরি থ্রোতে রানআউট করে ফেরান সাজঘরে। ৫১ বলের ইনিংসে চারের মার ছিল ৮টি আর ছয়ের মার ১টি। এই ম্যাচসহ সর্বশেষ ১০ ম্যাচে এটা লিটনের দ্বিতীয় ফিফটি। 

লিটন ছাড়া সর্বোচ্চ ৪২ রান করেন মোহাম্মদ নাঈম। তিনি ৬টি চারে ২৮ বলে ৪২ রান করেন। এ ছাড়া মোসাদ্দেক ১৬ ও আফিফ হোসেন ১৯ রান করেন। ২টি করে উইকেট নেন জিয়াউর ও মিনহাজুল আবেদীন আফ্রিদি।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়